ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে: জামায়াত আমির

আবারও ভারতের ব্যাপারে মতামত ব্যক্ত করলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান। তিনি বলেছেন, পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক এগিয়ে নেওয়া হবে। ভারতের ব্যাপারে আমরা আলাদা করে কিছু বলতে চাই না।

তিনি আরও বলেন, ভারত যেমন একটি দেশ, আমরাও একটি দেশ। ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে এবং বিশ্বে আরও অনেক দেশ আছে। সবার প্রতি আমাদের একই কথা। আমরা পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে সম্পর্ককে সামনে এগিয়ে নেব।

জামায়ত আমির আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় চুয়াডাঙ্গা শহরের হোটেল সাহিদ প্যালেসের কনফারেন্স রুমে ‘যৌক্তিক সময়ে জাতীয় নির্বাচন’ বিষয়ে এক সমাবেশে এসব কথা বলেন। চুয়াডাঙ্গা জেলা জামায়াত এ সমাবেশের আয়োজন করে।

জামায়াতে ইসলামীর আমির বলেন, ‘সময় মতো হাটে হাড়ি ভেঙে দেওয়া হবে। ‘জাতির প্রত্যাশা এবং আবেগের বাইরে কিছু করা যাবে না। জাতির চেনতা ও ২৪ বিপ্লবকে ধারণ করতে হবে’।

স্বৈরাচার আওয়ামী সরকার সম্পর্কে ডা. শফিকুর রহমান বলেন, ‘তারা অবৈধ গদি টিকিয়ে রাখার জন্য খুনের নেশায় পাগল হয়ে গিয়েছিল। ’

ডা. শফিকুর রহমান বলেন, আমরা কেউ ভুলের ঊর্ধ্বে না। যারা দায়িত্বে আছেন তারা এ দেশেরই মানুষ। আমরা দেশবাসী ঐক্যমত্যের ভিত্তিতে তাদের দায়িত্ব দিয়েছি। সুতরাং তারা যদি ভালো কিছু করে তাহলে দেশবাসী উপকৃত হবে। আমি ও আপনি উপকৃত হব। তারা যদি কোনো ভুল করেন, আমরা তা ধরিয়ে দেব এবং সংশোধন করে দেব। ইতিমধ্যে কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছিল। আমরা সেসব বিষয়ে পরামর্শ দিয়েছি এবং ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির আবেগ ও প্রত্যাশা পূরণ করতে পারে।

দেশবাসীকে উদ্দেশ্য করে জামায়াতের আমির বলেন, আসুন, আমরা ঐক্যবদ্ধ সমাজ গড়ার চেষ্টা করি। কোনো বিভক্তি নয়। ঐক্যই হোক এই জাতির সৌন্দর্য এবং শান্তির প্রতীক।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট রুহুল আমীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. মোবারক হোসাইন। শুভেচ্ছা বক্তব্য দেন মেহেরপুর জেলা আমির মাওলানা তাজউদ্দীন খান।

সমাবেশে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির অধ্যাপক আবুল হাশেম, চুয়াডাঙ্গার নায়েবে আমির মাওলানা আজিজুর রহমান, মেহেরপুরের নায়েবে আমির মাওলানা মাহবুবুর রহমান, সেক্রেটারি ইকবাল হোসাইন, চুয়াডাঙ্গার সাবেক আমির আনোয়ারুল হক মালিক প্রমুখ। দায়িত্বশীল সমাবেশে চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার চার শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ