<p>সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের&nbsp;</p>

সেমিতে সন্ধ্যা ৬ টায় পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আজ শনিবার সন্ধ্যায় পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

যুদও ভুটানের থিম্পুতে দুই দিন ধরে টানা বৃষ্টি ঝরছে। এমন প্রতিকূল আবহাওয়ার মধ্যেই সেমিফাইনালের প্রস্তুতি নিতে হয়েছে বাংলাদেশের কিশোরদের।  

আজ অনূর্ধ্ব-১৭ সাফের ফাইনালে যাওয়ার লড়াই যখন মাঠে গড়াবে, তখনো বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর সেটা মাথায় রেখেই পাকিস্তান বাধা উতরে যাওয়ার পরিকল্পনা সাজিয়েছেন বাংলাদেশ দলের কোচিং স্টাফরা।

গ্রুপ পর্বে দুই ম্যাচে কোনো জয় না পেয়েও মালদ্বীপের চেয়ে গোল গড়ে এগিয়ে থেকে শেষ চারে এসেছে সাইফুল বারীর দল। মালদ্বীপ ম্যাচে অসংখ্য সুযোগ নষ্ট করে ফরোয়ার্ডরা। নক আউটে এমন ভুল করলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে, সেই বার্তা শিষ্যদের মধ্যে ছড়িয়ে দিয়েছেন বাংলাদেশ কোচ। তবে এই পাকিস্তানকে সহজভাবে নেওয়ার সুযোগ নেই।

তারা গ্রুপের তিন ম্যাচের দুটিতে জিতে এবং অন্যটিতে ড্র করে সেরা হয়েই সেমিতে এসেছে। বাংলাদেশ অধিনায়ক নুরুল হুদা ফয়সালও বলেছেন তেমনটাই, ‘আমরা জানি, ওরা চ্যাম্পিয়ন (গ্রুপসেরা) হয়ে এসেছে। ওদের দলে বেশ কয়েকজন গতিশীল খেলোয়াড় আছে। আমরাও সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। ’

দলের সহকারী কোচ আতিকুর রহমান মিশুও আশাবাদী, ‘আগের দুই ম্যাচে ছেলেরা যেসব ভুলত্রুটি করেছে, আশা করি, আগামীকাল (আজ) সেসব শুধরে নিতে পারবে। আমার বিশ্বাস, পাকিস্তানকে হারিয়েই আমরা ফাইনালে খেলব। ’ অন্য সেমিতে আজ লড়বে ভারত ও নেপাল।

news24bd.tv/কেআই