এবার ফ্রান্সে গির্জার সামনে যাজককে গুলি করল যুবক

এবার ফ্রান্সের একটি গির্জার সামনে যাজকের উপর হামলা চালিয়েছে এক যুবক। ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহর লিঁওতে এই ঘটনা ঘটেছে। আহত যাজকের অবস্থা আশঙ্কাজনক। স্কাইনিউজের বরাতে জানা যায় পুলিশ হামলাকারীকে আটক করতে সক্ষম হয়েছে। তবে হামলাকারীর কোন পরিচয় এখনো জানা যায়নি।

পুলিশসূত্র বলছে, স্থানীয় সময় বিকেল চারটার দিকে শট গান থেকে দুইবার গুলি করে পালিয়েছে সেই যুবক। আশঙ্কাজনক অবস্থায় সেই যাজক মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এর আগে নিস শহরে নটরডেম গির্জার বাইরে তিনজনকে জবাই করে হত্যা করেছিল এক যুবক। তার পরই গোটা ফ্রান্সে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছিল কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গির্জাটি গ্রীক অর্থোডক্স। হামলার পরপরই এলাকাটি ঘিরে ফেলে পুলিশ। ৩১ অক্টোবর বিকেলে উপাসনা শেষে গির্জা থেকে বের হচ্ছিলেন সেই যাজক। তখনই ঐ যুবক তার উপর হামলা চালায়।

আরও পড়ুন: ফ্রান্সকে মুসলিম বিশ্বের কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো জানিয়েছিলেন, গোটা দেশে যে সব জায়গায় ভিড় বেশি সেখানে সেনা মোতায়েন করা হবে। এমনকী উপাসনালয় ও স্কুলের নিরাপত্তাও সুনিশ্চিত করা হবে। বাস্তবে তেমনটাই হয়েছে। তার পরও কীভাবে এমন হামলা হল, তার উত্তর নেই পুলিশের কাছে। সেই যাজকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

news24bd.tv আহমেদ