চিরিরবন্দরে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন

চিরিরবন্দরে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন

ফখরুল হাসান পলাশ • দিনাজপুর প্রতিনিধি

সরকারের উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসেবে দিনাজপুরের চিরিরবন্দরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন করা হয়েছে। আজ (১৭ জুলাই) সকালে তিন তলা ভবনের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

গণপূর্ত বিভাগের গুরুত্বপূর্ণ ১৫৬টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ প্রকল্পের আওতায় ১ কোটি ৮৫ লক্ষ ৫৬ হাজার ৩৮০ টাকা ব্যয়ে চিরিরবন্দর স্টেশন নির্মাণ করা হয়।

চিরিরবন্দর উপজেলা আওয়ামীগের সভাপতি আয়ুবুর রহমান শাহ'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান পি,এস,সি (অবঃ), যুগ্ম-সচিব ও প্রকল্প পরিচালক আতাউল হক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাউল করিম, অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোকছেদ আলী মন্ডল, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, মন্ত্রীপত্নী শাহিন আলীসহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এর আগে মন্ত্রী  দিনাজপুর জেলা পরিষদের আওতায় ‌১ কোটি ৬৭ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চত্বরে ডাক বাংলোর দ্বিতল ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী আবু তাহের মো. মাসুদ রানা উপস্থিত ছিলেন।  

পরে মন্ত্রী ২০১৭-১৮ অর্থ বছরে প্রধানমন্ত্রীর  বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাধ্যমিক হতে স্নাতক পর্যায় পর্যন্ত ৫৪৬ জন ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষাবৃত্তি হিসেবে ৪ লক্ষ টাকা ও চারটি গ্রুপের ২০ জনকে ৪টি পাওয়ার টিলার বিতরণ করেন।  

পলাশ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর