ফাইভ জি সেবায় বিশ্বের প্রথম সারিতেই থাকবে বাংলাদেশ: জয়

ফাইভ জি সেবায় বিশ্বের প্রথম সারিতেই থাকবে বাংলাদেশ: জয়

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে পঞ্চম প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফাইভ জি’র পরীক্ষামূলক কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আজ (২৫ জুলাই) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশে ফাইভ জি’র  যাত্রা শুরু হয়।
 
সজীব ওয়াজেদ জয় বলেন, ফাইভ জি চালুর ক্ষেত্রে বিশ্বের প্রথম শ্রেণির দেশগুলোর কাতারে থাকবে বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার আগামী মেয়াদে ক্ষমতায় এলে ফাইভ জি’র পরীক্ষামূলক কার্যক্রম থেকে বাস্তবায়ন করবে।

 
 
তিনি বলেন, উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ-এটি আমার স্বপ্ন। অন্ধকারকে পেছনে ফেলে আলোকে জয় করেছে বাংলাদেশ। সব জল্পনা-কল্পনার পর অবশেষে দেশে পঞ্চম প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফাইভ জি আসছে।  

news24bd.tvnews24bd.tv
 
ফাইভ জি সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিটিআরসির সচিব শ্যাম সুন্দর শিকদার, মোবাইল অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী  মাহতাব উদ্দিন, হুয়াওয়ে বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝ্যাং জেনজুন।



আরও পড়ুন → ঢাকায় ফাইভ জি’র পরীক্ষা শুরু করছে হুয়াওয়ে ও রবি
 
তবে ফাইভ জি সেবা এখনই ভোক্তা পর্যায়ে ব্যবহার করা যাবে না। আজকের অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে ফাইভ জি’র পরীক্ষামূলক সংযোগ চালু হলো। এই সংযোগ শুধু ফাইভ জি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানগুলো ব্যবহার করতে পারবে।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর