সরিষবাড়ি পৌরমেয়র রাজধানী থেকে নিখোঁজ

মেয়র রুকনুজ্জামান রোকন

সরিষবাড়ি পৌরমেয়র রাজধানী থেকে নিখোঁজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর উত্তরার নিজ বাড়ির সামনে থেকে নিখোঁজ হয়েছেন জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র আ.লীগ নেতা রুকনুজ্জামান রোকন। নিখোঁজের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের মৃত্যুর আশঙ্কা প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছিলেন তিনি।

মেয়রের পারিবারিক সূত্র জানিয়েছে, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় পার্কে যাচ্ছেন বলে উত্তরার ১৩ নম্বর সেক্টরের বাসা থেকে পায়ে হেটে মেয়র রোকন বের হন। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। পরে মেয়র রোকনের বড় ভাই সাইফুল ইসলাম টুকন সোমবার সন্ধ্যায় উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর ১৬১১)করেছেন।  

কী কারণে মেয়র নিখোঁজ হয়েছেন এ ব্যাপারে স্পষ্ট করে কেউ কিছু বলতে পারছেন না। মেয়রের ভাই সাইফুল ইসলাম টুকন স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, সরিষাবাড়িতে রাজনীতি, পৌর নির্বাচন ও নির্বাচন পরবর্তীতে নানা বিষয় নিয়ে তার অনেক শত্রু সৃষ্টি হয়েছে।

তবে ঠিক কী কারণে রোকনুজ্জামান নিখোঁজ হয়েছেন তা বুঝতে পারছি না। তিনি তার ভাইকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার দাবি জানান।

নিখোঁজ হবার আগে মেয়র রোকন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের মৃত্যুর আশঙ্কা করে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লিখেন, ''তোমাদের ভালোবাসা আমি কোনদিন ভুলতে পারবো না। তোমাদের ভালোবাসার কাছে মনে হয় আমি হেরে গেলাম। আমি তোমাদের জন্য কিছুই করতে পারলাম না। তারপরও বলতে চাই ভালোবাসি ভালোবাসি। এই ভালোবাসা নিয়েই সবকিছু জয় করতে চাই এবং এই ভালোবাসা নিয়েই মরতে চাই। নতুন প্রজন্মের কাছে আমার আহবান যে, আমাকে হত্যা করা হলেও তোমাদের সিক্ত ভালোবাসা যেন অটুট থাকে এবং আমার উন্নয়নের ধারাবাহিকতা তোমরা ধরে রাখবা। ''
 
এদিকে মেয়র রোকন নিখোঁজের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সরিষাবাড়ি পৌরসভার কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা। মঙ্গলবার পৌর ভবনে এক সংবাদ সম্মেলনে গভীর উদ্বেগ প্রকাশ করে মেয়র রোকনের খোঁজ না মিললে আন্দোলনে যাবার ঘোষণাও দেন তারা। সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র মোহাম্ম্দ আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গণি মিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ও আওয়ামী লীগ নেতা জহুরুল ইসলাম মানিক বক্তব্য রাখেন।  

ঢাকায় প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে পরিচিত রোকনুজ্জামান রোকন আওয়ামী লীগের মনোনয়নে ২০১৫ সালের ৩০ ডিসেম্বর সরিষাবাড়ি পৌরসভার মেয়র নির্বাচিত হন।

সম্পর্কিত খবর