ঢাকায় রাজপথে এই প্রথম 'ইমারজেন্সি লেন'

ঢাকায় রাজপথে 'ইমারজেন্সি লেন' চালু

ঢাকায় রাজপথে এই প্রথম 'ইমারজেন্সি লেন'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা শহরের রাজপথে এই প্রথম 'ইমারজেন্সি লেন' চালু করলেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আগে কেউ ট্রাফিক আইন মানে চলেনি। ইচ্ছেমতো গাড়ি চালিয়েছে। এদের মধ্যে অধিক অংশ চালকেই লাইসেন্স নেই ।

যানজটের কারণে জরুরি কোনো রোগিকে দ্রুত হাসপাতালে নেওয়া প্রায় অসম্ভব ছিল। তাই শিক্ষার্থীরা এবার ইমারজেন্সি রোগিদের হাসাপাতাল যেতে চালু করল সড়কে 'ইমারজেন্সি লেন'।

 উন্নত দেশের মত রাজপথে আলাদা এবার দেখা গেল সড়কে 'ইমার্জেন্সি লেন'। প্রচণ্ড যানজটের মধ্যেও এই লেন দিয়ে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ি যেতে পারে।

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় এই দৃশ্য কেউ কল্পনাও করতে পারে না। কিন্তু যারা এসব ভাববেন, তাদের হাঁটুর বয়সী ছেলে-মেয়েরা ঢাকার রাজপথে ইমার্জেন্সি লেন তৈরি করে রীতিমতো অবাক করে দিয়েছে!

রাজধানীর খিলক্ষেত এলাকায় বিমানবন্দর সড়কের একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল সাইটে। দেখা যাচ্ছে, অবরোধের মধ্যে লম্বা যানজটে পড়েছে প্রাইভেট গাড়িগুলো। এই ছেলে-মেয়েরা রোড ডিভাইডারের পাশে একটি আলাদা লেন তৈরি করে দিয়েছে! সেই লেন দিয়ে হুঁশ হঁশ করে বেরিয়ে যাচ্ছে অ্যাম্বুলেন্স। যানজটের কোনো ভোগান্তিতে পড়তে হচ্ছে না রোগিদের!


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর