কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে অনন্ত-বর্ষা

সংগৃহীত ছবি

কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে অনন্ত-বর্ষা

নিজস্ব প্রতিবেদক

ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি অনন্ত জলিল ও বর্ষা এবার কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছেন। আজ মঙ্গলবার সকালে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটে মিশরের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

জানা গেছে, আগামী ৫ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে আলেকজান্দ্রিয়া মেডিটেরেনিয়ান কান্ট্রিস ফিল্ম ফেস্টিভ্যালের চলচ্চিত্র উৎসব। মিশরের সংস্কৃতি মন্ত্রণালয় ও আলেকজান্দ্রিয়া প্রশাসনের যৌথ আয়োজনে দেশটির রাজধানী কায়রোতে এই উৎসবের ৩৮তম আসর অনুষ্ঠিত হবে ।

সেখানে বাংলাদেশ থেকে 'দিন: দ্যা ডে' সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অনন্ত-বর্ষা।

এ প্রসঙ্গে অনন্ত জলিল নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ‘এটা সত্যিই দারুণ আনন্দের খবর। এ উৎসবটি চলচ্চিত্রের জন্য বেশ প্রসিদ্ধ। মিশরের সরকার সরাসরি এতে যুক্ত রয়েছে।

এখানে আমন্ত্রণ পেয়ে ভালো লাগছে। সেখানে নিশ্চয় অনেক প্রডিউসার, ডিরেক্টরদের সঙ্গে পরিচয় হবে। ভবিষ্যতে সেখানে সিনেমা করা যায় কিনা সেটিও ভেবে দেখা হবে। এটা আমাদের দেশের চলচ্চিত্রের জন্য একটা বড় পাওয়া। '

অনন্ত জলিল আরো বলেন, এই প্রথম বাংলাদেশী কোন সেলিব্রেটি অফিসিয়াল ইনভাইটেশনে মিশরে যাচ্ছি কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে। এতে আমাদের খুব ভালো লাগছে। আমরা চাই বাংলাদেশের সিনেমাগুলো পৃথিবীর বিভিন্ন দেশের ছড়িয়ে দিতে, হয়তো সব দেশের সম্ভব হবে না। মালয়েশিয়ায় আমাদের সাফল্যের কথা প্রায় ইতিমধ্যে জেনেছেন।

ভিডিও বার্তায় বর্ষা বলেন, 'আমরা এখন প্লেনে। দেখতেই পাচ্ছেন। কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছি। আপনারা নিশ্চয়ই জানেন, এই প্রথম বাংলাদেশের কোন সেলিব্রেটি কাপল মিশর ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে ইনভাইটেশন পেয়েছে। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। '

news24bd.tv/আলী