দ্বন্দ্বের জেরে ওজিলকে একাদশে রাখেননি এমেরি!

দ্বন্দ্বের জেরে ওজিলকে একাদশে রাখেননি এমেরি!

ক্রীড়া ডেস্ক

প্রিমিয়ার লিগ মৌসুমের প্রথম দুই ম্যাচ হেরে টালমাটাল হয়ে পড়েছিল আর্সেনাল। তবে তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে গানাররা।

পরশু ঘরের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে শুরুতে পিছিয়ে পড়েও ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়েছে লন্ডনের জায়ান্টরা। তবে অবাক করার বিষয়, সেই ম্যাচে আর্সেনাল স্কোয়াডে ছিলেন না মেসুত ওজিল!

কেন ছিলেন না দলের প্রাণভোমরা? কোন কারণে বাদ পড়লেন? এ নিয়ে জল্পনা-কল্পনা এখনো চলছেই।

 

অবশেষে ফাঁস হল মূল রহস্য। একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর, কোচ উনাই এমেরির সঙ্গে দ্বন্দ্বের জেরে মূল একাদশে জায়গা হারান ওজিল।

গেল সপ্তাহে দলের অনুশীলনে ঝগড়া বাঁধে এমেরি-ওজিলের। কারণটাও জানা গেছে।

ওই সময়ই কোচ শিষ্যকে জানিয়ে দিয়েছিলেন, ‘ওয়েস্ট হামের বিপক্ষে থাকছো না তুমি। পরে যখন ফিরবে তখন মিডফিল্ডার নয়, প্লে-মেকার হয়ে খেলতে হবে। ’

এমেরির এ প্রস্তাব মোটেও পছন্দ হয়নি সদ্য জাতীয় দলকে বিদায় জানানো এই ফুটবলারের। সেই থেকে দ্বন্দ্বের শুরু। তা স্পষ্ট হয়ে ওঠে চেলসির বিপক্ষে ম্যাচে।

লন্ডন ডার্বিতে ২৯ বছর বয়সী মিডফিল্ডারকে দ্বিতীয়ার্ধে মাঠে নামান কোচ। সেই ম্যাচে হেরে গেলে গুরুর ওপর ক্ষোভ উগরে দেন শিষ্য। ক্লাব ছেড়ে বাড়ি চলে যান। এর চূড়ান্ত পরিণতিই ওয়েস্টহামের বিপক্ষে স্কোয়াডে জায়গা না পাওয়া।

তবে তাতে বিন্দুমাত্র কর্ণপাত করছেন না পিএসজি ছেড়ে আর্সেনালে যোগ দেয়া ৪৬ বছর বয়সী কোচ। মৌসুমে লিগে প্রথম জয় পাওয়ার পর এমেরি বলেন, ‘ওজিলের সঙ্গে আমার কোনো ঝগড়া হয়নি। সে ছিল অসুস্থ। ম্যাচ খেলার মতো ফিট ছিল না। তাই স্কোয়াডে রাখা হয়নি। ’

গেল মাসে বর্ণবাদ ও অসম্মানের অভিযোগ এনে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা ওজিল।
 

সূত্র: বিবিসি, দ্য গার্ডিয়ান 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর