মেট্রোরেলের উদ্বোধন ২৮ ডিসেম্বর 

সংগৃহীত ছবি

মেট্রোরেলের উদ্বোধন ২৮ ডিসেম্বর 

অনলাইন ডেস্ক

আগামী ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।  

তিনি জানান, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উপস্থিত থেকে মেট্রোরেলের উদ্বোধন করবেন।

এর আগে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক জানিয়েছিলেন ডিসেম্বরের শেষ সপ্তাহে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল সেবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুরুতেই চলাচল করবে ১০টি ট্রেন।

ডিএমটিসিএল কর্মকর্তা জানান, আগারগাঁও থেকে কমলাপুর রুট ২০২৩ সালের ডিসেম্বরে চালু হবে। তখন ২৪টি ট্রেন চলবে ফুল ফেজে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের জন্য যাবতীয় প্রস্তুতি শেষের দিকে।

এছাড়া ট্রায়াল রান শেষে বর্তমানে মেট্রোরেলের সার্ভিস ট্রায়াল চলছে।  

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সূত্র মতে, প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার মেট্রোর জন্য উন্মুক্ত করা হবে। এই পথে থাকবে নয়টি স্টেশন। মেট্রোর প্রথম স্টেশন উত্তরা উত্তর। এরপরের স্টেশন উত্তরা সেন্টার, তারপর উত্তরা দক্ষিণ, এরপর পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজিপাড়া, শেওড়াপাড়া এবং সবশেষ স্টেশন আগারগাঁও। প্রতি দশ মিনিট পর পর ট্রেন আসবে। প্রতি কিলোমিটারে ভাড়া নির্ধারণ করা হয়েছে পাঁচ টাকা। সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সর্বোচ্চ ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের ভাড়া মওকুফ থাকবে।

news24bd.tv/ইস্রাফিল