টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্লুমফন্টেইনের মাঙ্গুয়াঙ ওভালে আজ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে বাংলাদেশ একাদশে চার পরিবর্তন এসেছে। তামিমের ইনজুরির কারণে সৌম্যের ফেরা নিশ্চিত ছিল। তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের পরিবর্তে দলে এসেছেন রুবেল হোসেন, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।

আর প্রথম টেস্টে বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল মোস্তাফিজ দ্বিতীয় টেস্টেও দলে আছেন।

আর দক্ষিণ আফ্রিকা দলে পরিবর্তন একটি। আগের টেস্টে মরনে মরকেলের ইনজুরিতে দলে ঢুকেছেন বাঁহাতি পেসার ওয়েইন পারনেল। ২০০৭ সালের জানুয়ারির পর এই প্রথম দক্ষিণ আফ্রিকা টেস্ট খেলছেন স্টেইন-ফিল্যান্ডার-মরকেল এই তিনজনকে ছাড়া।

এই গ্রাউন্ডে সর্বশেষ টেস্ট অনুষ্ঠিত হয়েছিল আজ থেকে ৯ বছর আগে, ২০০৮ সালে। সেবারও দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ইনিংস ও ১২৯ রানের ব্যবধানে।

বাংলাদেশ দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শুভাশিস রায়, মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার, আইডেন মার্করাম, হাশিম আমলা, টেম্বা বাভুমা, ফাফ ডু প্লেসি, কুইন্টন ডি কক, আন্দিলে ফিকোযাও, ওয়েন পারনেল, কেশাব মহারাজ, কাগিসো রাবাদা, ডোয়াইন অলিভের।

সম্পর্কিত খবর