শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে হার বাংলাদেশের

হারের মুখ দেখলো বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে হার বাংলাদেশের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাফ প্রস্তুতিতে নেমে হারের মুখ দেখলো বাংলাদেশ ফুটবল দল। নীলফামারীতে বসুন্ধরা কিংসের হোম গ্রাউন্ড শেখ কামাল স্টেডিয়ামে একমাত্র আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শ্রীলংকার কাছে ১-০ গোলে পরাজিত হলো স্বাগতিকরা।

এশিয়ান গেমসের চার ম্যাচে খেলা প্রায় একই একাদশকে সাফের দলের জন্য এগিয়েই রেখেছেন বাংলাদেশ কোচ, এ নিয়ে কোনো সন্দেহই নেই। আর গতকাল মামুনুলরা শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে হেরে যায়।

তাদের চেয়ে তরুণ মাহবুবুর রহমান সুফিল-সাদ উদ্দিনরা পারফরম্যান্সের বিচারে বর্তমানে এগিয়ে। অন্তত গতকাল মামুনুলের নেতৃত্বে বাংলাদেশ গ্যালারিভরা দর্শকের সামনে যা খেলেছেন, সেটা মন ভরাতে পারেনি কারও।

দর্শকদের আগেই জানা ছিল, এশিয়াডে কাতারকে হারানো ও থাইল্যান্ডের বিপক্ষে ড্র করা ফুটবলারদের নীলফামারীতে দেখা যাবে না। তবুও সে একাদশ থেকে সেন্টারব্যাক টুটুল বাদশাকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সাজানো বাংলাদেশ দলের খেলা দেখতে টইটম্বুর হয়ে উঠেছিল গ্যালারি।

কিন্তু শুরুতে গোল হজম করা বাংলাদেশ সমতায় ফিরে আসার মতোই খেলতে পারল না।

এশিয়াডে সাদ, বিপলু, সুফিলদের খেলা যারা দেখেছেন, তাদের কাছে গতকালের বাংলাদেশকে মনে হতে পারে ‘খুবই সাদামাটা একটা দল’। এশিয়ান গেমসে তরুণেরা পুরো ৯০ মিনিট একই ধাঁচে শক্তিশালীদের বিপক্ষে চোখে চোখ রেখে খেলেছে। হার না মানার মানসিকতা নিয়ে অর্জন করে নিয়েছে নৈতিক জয়।

সেখানে মামুনুল, ফয়সাল মাহমুদ, শাখাওয়াত রনিদের মতো অভিজ্ঞরা নবীন শ্রীলঙ্কার বিপক্ষে গোল এরিয়াতে প্রবেশ করতেই হাঁসফাঁস। মিডল করিডর দিয়ে রক্ষণভাগ ভাঙার কোনো চেষ্টা নেই। দুই উইং থেকে মুখস্থ ক্রস। প্রতিপক্ষ বক্সে হেড করা বা পা লাগানো খেলোয়াড় কেও আদতে আছে কি না, সেটা দেখার বালাই নেই। মড়ার উপর খাঁড়ার ঘা হিসেবে যোগ হয়েছে অভিজ্ঞ গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে গোল হজম।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর