লন্ডন থেকেও প্রকাশিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার লোগো এবং পত্রিকাটির সম্পাদক নঈম নিজাম

লন্ডন থেকেও প্রকাশিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রতিদিন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এবার লন্ডন থেকেও প্রকাশিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রতিদিন। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ইউরোপের সবচেয়ে বেশি বাঙালি অধ্যুষিত শহরটিতে বাংলাদেশের সর্বাধিক প্রচারিত দৈনিকটি প্রকাশের মুখ দেখবে। বাংলাদেশ প্রতিদিনের লন্ডন সংস্করণটি প্রকাশিত হবে সপ্তাহে একদিন। বর্তমানে উত্তর আমেরিকায় এটি সপ্তাহে একদিন প্রকাশিত হচ্ছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ব্যাপক সফলতার পর কাগজটির ইউরোপ সংস্করণের অংশ হিসেবে এটি যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। লন্ডনের পাশাপাশি ইতালির রাজধানী রোম ও ফ্রান্সের রাজধানী প্যারিসেও বাংলাদেশ প্রতিদিন পাওয়া যাবে।
 
বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম নিউজ টোয়েন্টিফোরের সঙ্গে আলাপকালে বলেন, ‘উত্তর আমেরিকায় ধারাবাহিক সাফল্যের অংশ হিসেবে আমরা ইউরোপে প্রবেশ করছি। লন্ডন থেকে প্রকাশিত সংখ্যাটি রোম ও প্যারিসেও পাওয়া যাবে।

আপাতত সপ্তাহে একদিন প্রকাশিত হবে বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ সংখ্যা। এরপর আমরা মধ্যপ্রাচ্যে প্রবেশ করবো। ’
 
সম্পাদক বলেন, ‘প্রিন্ট মিডিয়া যখন বিশ্বব্যাপী চ্যালেঞ্জের মুখে, ঠিক তখনই একটি বাংলা পত্রিকাকে আন্তর্জাতিক অবস্থানে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছি আমরা। চ্যালেঞ্জ গ্রহণ করার মধ্যেও আনন্দ থাকে। বাংলাদেশ প্রতিদিন সেই চ্যালেঞ্জ নিয়েই বাংলাদেশে প্রচার সংখ্যার শীর্ষে অবস্থান করছে। আমি বিশ্বাস করি, বাংলা ভাষার পাঠকদের কাছে বাংলাদেশ প্রতিদিন একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। হয়ে থাকবে আস্থার প্রতীক। ’
 
নঈম নিজাম আরও বলেন, ‘সাফল্য অর্জনের চেয়ে তা ধরে রাখা আরও কঠিন। সেই চ্যালেঞ্জকে মোকাবেলা করে এবং নতুন নতুন লক্ষ্য নিয়ে প্রতিদিন জোর কদমে এগিয়ে চলেছে বাংলাদেশ প্রতিদিন, এগিয়ে যাবে বিশ্বজুড়ে। ’

 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর