বাংলাদেশকে ২-০ গোলে হারাল নেপাল

গোলরক্ষক সোহেলের হাস্যকর এক ভুল।

বাংলাদেশকে ২-০ গোলে হারাল নেপাল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেপালের কাছে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বাংলাদেশ। আর স্বাগতিকদের হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেল নেপাল।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপ-২০১৮ এর গ্রুপ পর্বে নিজেদের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। ম্যাচের ৩৩ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে নেপালকে এগিয়ে দেন বিমল মাগার।

বাংলাদেশ গোলরক্ষক শহীদুল আলমের কারণে হয় এ গোল। বিমলের লম্বা শটটি তিনি ধরেও নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফলে বল চলে যায় জালে।

আর ম্যাচের ৯০ মিনিটে বাংলাদেশের দর্শকদের স্তব্ধ করে ব্যবধান দ্বিগুণ করেন নেপালের নবযুগ শ্রেষ্ঠ।

ম্যাচে এলোমেলো আক্রমণের খেসারত গুনেছে বাংলাদেশ। একাধিক সুযোগ হাতছাড়া করেছেন তপু-জনিরা। ১৬ মিনিটে জামাল ভূঁইয়ার পাস থেকে বল পেয়ে মাহবুবুর রহমান নেপালের গোলমুখে শট নিলেও ডি-বক্সেই তা প্রতিহত হয়। ২৭ মিনিটে ওয়ালি ফয়সালের শট নেপালের গোলবার পেরিয়ে গেলে ফের গোলবঞ্চিত হয় বাংলাদেশ। ৪২ মিনিটে মামুনুলের পাস থেকে সুবিধাজনক অবস্থানে বল পেয়েও গোল করতে পারেননি টুটুল বাদশা। এরপর শুধুই বাংলাদেশের গোল মিসের মহড়া।

সাখাওয়াত হোসেন রনি একাই তিনবার গোলের সুযোগ নষ্ট করেন। ৭০ মিনিটে নেপালের ডি-বক্সের মাঝখান থেকে নেওয়া সাখাওয়াতের শট গোলবার পেরিয়ে যায়। ৭৮ মিনিটে আবারও রনির হেড, এবারও ফল একই। তৃতীয় গোল চেষ্টাতেও রনির নাম। এবার তার জোরালো শট নেপালের গোলবারের ওপর দিয়ে গ্যালারিতে ঠাই নেয়। এমন সব মিসের গল্প লিখেই সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বাংলাদেশ।

আর বাংলাদেশকে হারিয়ে গ্রুপ 'এ' থেকে সেমিফাইনালে পা দিয়েছে নেপাল। অপরদিকে দিনের প্রথম খেলায় ভুটানকে হারিয়ে সেমিতে উঠেছে পাকিস্তান।

নেপালের বিপক্ষে ড্র হলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ-এমন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল স্বাগতিকরা।

কিন্তু পাকিস্তান যদি আজ দিনের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে হার বা ড্র করত, তাহলে আর সেমিফাইনালের টিকিটের জন্য নেপালের বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষা করতে হতো না জামাল ভুইয়াদের। উল্টো ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল পাকিস্তান। ফলে নেপালের বিপক্ষে হেরে সব সমীকরণ শেষ করে দিল স্বাগতিকরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর