৯ বছর পর ভারতের ওয়ানডে দলে উনাদকাট

সংগৃহীত ছবি

৯ বছর পর ভারতের ওয়ানডে দলে উনাদকাট

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটকে দলে ফেরালো ভারত। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে গত বছরের ডিসেম্বরে টেস্ট স্কোয়াডে ফিরেছিলেন উনাদকাট। এবার রঙিন পোশাকের ক্রিকেটেও ফিরলেন তিনি। ৯ বছর ৩ মাস পর আবার ভারতের ওয়ানডে দলে দেখা যাবে তাকে।

চার ম্যাচের টেস্ট সিরিজ শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে ভারত। আগামী ১৭ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। চোট কাটিয়ে ১৮ সদস্যর ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার। পারিবারিক কারণে ভারতের হয়ে শেষ ওয়ানডে সিরিজ না খেলা লোকেশ রাহুল এবং অক্ষর প্যাটেলও ফিরবেন অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে।

তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অধিনায়ক রোহিত শর্মাকে পাবে না ভারত। পরিবারকে দেওয়া কথা রাখতে মুম্বাইয়ে প্রথম ওয়ানডেতে মিস করতে যাচ্ছেন তিনি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন। প্রথম ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিবেন হার্দিক পান্ডিয়া। রাহুল ওয়ানডে দলে ফিরলেও এই সিরিজে রোহিতের ডেপুটি থাকছেন হার্দিক।

ওয়ানডে সিরিজ শুরুর আগে নাগপুর এবং দিল্লি টেস্টে ঘোষিত স্কোয়াড নিয়েই শেষ দুই টেস্ট খেলবে ভারত। দিল্লিতে থেকে ইন্দোর হয়ে আহমেদাবাদে যাবে ভারত। ইন্দোরে বোর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চ। আহমেদাবাদ টেস্ট শুরু হবে ৯ মার্চ।

রঞ্জি ট্রফির জন্য স্কোয়াডে থাকলেও প্রথম দুই টেস্টে দলের সঙ্গে ছিলেন না সৌরাষ্ট্র অধিনায়ক জয়দেব উনাদকাট। তবে শেষ দুই টেস্টে তার সার্ভিস পাবে ভারত।

ওয়ানডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিষাণ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, শারদুল ঠাকুর, অক্ষর প্যাটেল, জয়দেব উনাদকাট।  

টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রীকর ভারত (উইকেটকিপার), ঈশান কিষাণ (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

news24bd.tv/সাব্বির