আগুনে আহতদের যথাযথ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

সংগৃহীত ছবি

আগুনে আহতদের যথাযথ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

রাজধানীর গুলশানে আগুনে আহতদের যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি। সোমবার (২০ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ‘গুলশানের অগ্নিকাণ্ডে আহতদের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সভা আজ দুপুরে বসবে।

সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ’

আরও পড়ুন...ভবনটির সামনে উৎসুক জনতার ভিড়

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘গতকাল (রোববার) রাতে তিনজন রোগী আমাদের এখানে এসেছেন। এরমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন পরিচালকের স্ত্রীও আছেন। তার অবস্থা আশঙ্কাজনক।

তিনি ১১তলা থেলে লাফ দিয়েছিলেন। আমরা গতকাল রাত থেকে আহত রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। ’

আরও পড়ুন...দগ্ধ ৩ জন বার্ন ইনস্টিটিউটে, গঠিত হচ্ছে মেডিকেল বোর্ড 

রোববার সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের বহুতল ভবনে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ক্রমান্বয়ে ইউনিট বাড়ানো হয়। সর্বশেষ ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারে যোগ দেন সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, র‍্যাব ও স্বেচ্ছাসেবক সদস্যরাও। দীর্ঘ চার ঘণ্টা পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুন লাগা ভবনের কয়েকটি ফ্লোর থেকে নারী শিশুসহ ২৩ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার ফাইটাররা। এ ঘটনায় নিহত হয়েছেন একজন।

আরও পড়ুন...

অত্যাধুনিক ভবনে ভঙ্গুর অগ্নিনির্বাপন ব্যবস্থা, যেভাবে আগুন লাগে 

গুলশানের আগুনে নিহত যুবকের পরিচয় মিলেছে

গুলশানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

news24bd.tv/ইস্রাফিল