শর্ট সার্কিট থেকে গুলশানের আগুন: পুলিশ

শর্ট সার্কিট থেকে গুলশানের আগুন: পুলিশ

অনলাইন ডেস্ক

রাজধানীর গুলশান ২-এ বহুতল ভবনে আগুন লাগার কারণ অনুসন্ধানে কাজ করছে ফায়ার সার্ভিস। এ জন্য গঠন করা হয়েছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি। ইতোমধ্যে ভবনটি পুলিশের নিরাপত্তায় মালিকদের জিম্মায় বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার আ. আহাদ।

আরও পড়ুন...আগুনে আহতদের যথাযথ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

তিনি বলেন, গুলশান-২ এর ১০৪ নং সড়কের ২/এ ভবনের নকশা, আগুনের কারণসহ অন্য কোনো ত্রুটি ছিল কি না তা খতিয়ে দেখবে ফায়ার সার্ভিস ও রাজউক। তবে আমরা প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি, সূত্রপাত ঘটেছিল বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে।

উপ-পুলিশ কমিশনার আ. আহাদ বলেন, গুলশানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত দুই জন মারা গেছেন।

গতকাল আনোয়ার নামের একজন এবং আজ ভোর ৪টার দিকে শুনেছি রাজু নামে আরেকজন মারা গেছে। এ পর্যন্ত আমরা দুই জনের মৃত্যুর সংবাদ পেয়েছি। আরও দুই জন হাসপাতালে ভর্তি রয়েছে এবং তাদের অবস্থা আশঙ্কাজনক। আরও কয়েকজন আহত হয়েছে এবং তারা চিকিৎসা নিয়েছে বলে আমরা জেনেছি। অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

আরও পড়ুন...ভবনটির সামনে উৎসুক জনতার ভিড়

তিনি বলেন, গতকাল আমরা এসেছিলাম এবং আইনশৃঙ্খলা রক্ষা করেছি। রাস্তাঘাট, পানিসহ অন্যান্য বিষয়গুলো আমরা ব্যবস্থা করতে পেরেছি।

গুলশান বিভাগের ডিসি বলেন, আমরা বারবার বলেছি যে আপনারা নিজে লাফ দেবেন না। তারা যদি লাফ না দিত তাহলে নিহত হতো না। যারা কষ্ট করে ছিল লাফ না দিয়ে, তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন...দগ্ধ ৩ জন বার্ন ইনস্টিটিউটে, গঠিত হচ্ছে মেডিকেল বোর্ড 

ভবনটির বর্তমান পরিস্থিতির বিষয়ে ডিসি আহাদ বলেন, আমরা ভেতরে প্রবেশ করছি না। তবে ফ্ল্যাটের মালিক যারা রয়েছেন, তারা ভবনের নিরাপত্তা কর্মীদের ডেকে নিয়ে প্রবেশ করছেন। ভেতরে কী অবস্থা তা ফ্ল্যাট মালিকরাই বলতে পারবেন। ভবনটি এখন মালিকদের জিম্মায় রয়েছে। আমরা নিরাপত্তার বিষয়টি দেখছি।

আরও পড়ুন...

অত্যাধুনিক ভবনে ভঙ্গুর অগ্নিনির্বাপন ব্যবস্থা, যেভাবে আগুন লাগে 

গুলশানের আগুনে নিহত যুবকের পরিচয় মিলেছে

গুলশানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক