নরসিংদীতে থামবে আরও ৩ ট্রেন

নরসিংদীতে নতুন তিন ট্রেনের যাত্রাবিরতি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়

নরসিংদীতে থামবে আরও ৩ ট্রেন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

নরসিংদীবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূরণ হলো। দুর্ভোগ ও বিড়ম্বনাকে বিদায় জানিয়ে স্বস্তির বার্তা নিয়ে নরসিংদী রেলওয়ে স্টেশনে যোগ হলো আরও তিনটি আন্তঃনগর ট্রেন। বৃহস্পতিবার বিকেলে নরসিংদীতে আন্তঃনগর উপকূল, উপবন ও কালনী এক্সপ্রেস ট্রেনের নিয়মিত যাত্রা বিরতির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
 
এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদী রেলওয়ে স্টেশনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হীরু (বীর প্রতীক) এমপি।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফারুকুজ্জামান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, রেলওয়ে সংস্কার প্রকল্পের প্রকল্প পরিচালক মিয়া জাহান ও ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শফিকুর রহমান প্রমুখ।

সড়কপথে যানজট এড়িয়ে দ্রুত ভ্রমণের জন্য নরসিংদীতে জনপ্রিয় হয়ে উঠেছে রেলপথ। কিন্তু অপ্রতুল ট্রেন ও আসন স্বল্পতার কারণে যাত্রীদের দুর্ভোগ ও বিড়ম্বনা নিত্যদিনের সঙ্গী।

যাত্রীসেবার মান বৃদ্ধি করতে নরসিংদী রেলওয়ে স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন।

স্থানীয়রা বলেন, নরসিংদীতে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবি দীর্ঘদিনের। রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও নরসিংদী-০৩ আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লার ঐকান্তিক প্রচেষ্ঠায় গত ২৪ সেপ্টেম্বর নরসিংদী স্টেশনে তিনটি আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির অনুমতি দেয় রেলপথ মন্ত্রণালয়।  

এদিকে তিনটি আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির উদ্বোধন উপলক্ষ্যে নরসিংদী রেলওয়ে স্টেশনে উৎসবের আবহ সৃষ্টি হয়। অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির পাশাপাশি আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানানো হয়েছে। উপস্থিত অতিথিরা এই ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

সম্পর্কিত খবর