এস এ গ্রুপের শাহাবুদ্দিন দম্পতির বিরুদ্ধে পরোয়ানা

এস এ গ্রুপের শাহাবুদ্দিন দম্পতির বিরুদ্ধে পরোয়ানা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ন্যাশনাল ব্যাংকের দায়েরকৃত জালিয়াতি ও চেক ডিজঅনার (প্রত্যাখ্যান) মামলায় বার বার নোটিশ দেওয়ার পরও আদালতে হাজির না হওয়ায় এস এ গ্রুপের শাহাবুদ্দিন দম্পতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এমতাবস্থায় তাদেরকে পাওয়া না গেলে আসামীদের অবর্তমানেই বিচারকাজ সম্পন্ন করা হবে বলে নির্দেশে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালত। আগামী বছরের ১ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, ২০১৬ সালে চট্টগ্রামের ডাবলমুরিং থানায় ন্যাশনাল ব্যাংকের দায়েরকৃত জালিয়াতি মামলায় (৩৫৫/২০১৬) এস এ অয়েল রিফাইনারী লিমিটেডের চেয়ারম্যান মিসেস ইয়াসমিন আলম ও ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাবুদ্দিন আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গত ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতের এক আদেশে বলা হয়, আসামীগণের বিরুদ্ধে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি ৮৭ ও ৮৮ ধারা মোতাবেক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আসামীগণ আদালতে আত্মসমর্পণ না করে গ্রেপ্তার এড়াতে পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এই আদেশ জারির ১০ দিনের মধ্যে তারা আদালতে হাজির না হলে ফৌজদারি কার্যবিধির ৩৩৯ (বি) ১ ধারার ক্ষমতাবলে তাদের অনুপস্থিতিতে বিচারকাজ সম্পন্ন করা হবে।

ওই আদেশে ২০১৮ সালের ১ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

মামলাটি দায়ের করেন ন্যাশনাল ব্যাংকের আগ্রাবাদ শাখার কর্মকর্তা মো. আলাউদ্দিন।

আদালত সূত্র জানায়, আদালতের আদেশ অনুযায়ী গত ২৪ সেপ্টেম্বরের মধ্যে আসামীদের আদালতে হাজির হওয়ার কথা থাকলেও তারা হাজির হননি। আদেশ অনুযায়ী এখন তাদের অনুপস্থিতিতেই বিচারকাজ সম্পন্ন হবে।

এদিকে জানা গেছে, উপরোক্ত মামলা ছাড়াও চট্টগ্রাম কাস্টমসে ন্যাশনাল ব্যাংকের ডকুমেন্ট জাল-জালিয়াতির মাধ্যমে মালামাল খালাস করে নেওয়ায় ডাবলমুরিং থানায় এস এ অয়েল রিফাইনারী লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর শাহাবুদ্দিন আলমের নামে মামলা (১৯ (৩) ২০১৬ ধারা ৪৬৭/৪৬৮/৪৭১/৩৪)  চলমান আছে।

এর আগে অগ্রণী ব্যাংকের দায়ের করা চেক চালিয়াতি মামলায় ২০১৪ সালে এস এ গ্রুপের শাহাবুদ্দিন আলম ও তার স্ত্রী ইয়াসমিন আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

সম্পর্কিত খবর