বাংলাদেশ ম্যাচে বিরাট-বুমরাহ বিশ্রামে?

সংগৃহীত ছবি

বাংলাদেশ ম্যাচে বিরাট-বুমরাহ বিশ্রামে?

অনলাইন ডেস্ক

সুপার ফোরে টানা তিনদিন ম্যাচ খেলেছে ভারত। পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির কারণে রিজার্ভ ডেসহ দু’দিন খেলতে হয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যদের। পরদিন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ খেলেছেন বিরাট-বুমরাহরা। দুই ম্যাচে জিতে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে রোহিত শর্মার দল।

 

শুক্রবার বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচ খেলবে ভারত। নিয়ম রক্ষার ওই ম্যাচে ভারতের একাদশে দুই থেকে পাঁচটি পরিবর্তন আসতে পারে। রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, কেএল রাহুল ও মোহাম্মদ সিরাজ বিশ্রাম পেতে পারেন।  

বাংলাদেশের ম্যাচের একদিন পরেই এশিয়া কাপের ফাইনাল খেলবে ভারত।

ওই ম্যাচ মাথায় রেখে একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে ভারতের টিম ম্যানেজমেন্টও। কাকে কাকে বিশ্রাম দেওয়া হতে পারে তা না জানালেও ভারতের বোলিং কোচ পরশ মামব্রে জানিয়েছেন, ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় অবশ্যই তাদের বেঞ্চের ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ আছে।  

মামব্রে বলেছেন, ‘আমরা এখনও পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্তই নেইনি। তবে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় অবশ্যই কিছু খেলোয়াড়কে গেম টাইম দেওয়ার সুযোগ আছে। আমাদের দিক থেকে বলবো, সব দলই আমাদের চ্যালেঞ্জ জানাতে পারে। বাংলাদেশ খুব ভালো দল। আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে। ’ 

এশিয়া কাপে ভারতের বিরাট কোহলি ও কেএল রাহুল সেঞ্চুরি পেয়েছেন। রোহিত শর্মা, শুভমন গিল ও ইশান কিষাণ ফিফটি পেয়েছেন। ইনজুরি থেকে ফিরে ভালো বোলিং করেছেন বুমরাহ। বিশ্বকাপের বিকল্প ওপেনার ইশানকে এখন টপ অর্ডারে ঝালিয়ে নেওয়ার পালা ভারতের। শ্রেয়াস আয়ার ফিট থাকলে তাকে খেলাবে ভারতের টিম ম্যানেজমেন্ট। সমন্বয় করতে পারলে তিলক ভার্মা ও সূর্যকুমার যাদবেরও ম্যাচ খেলার সুযোগ আছে।  

এছাড়া পেস আক্রমণের মোহাম্মদ শামি ও প্রসিদ্ধ কৃষ্ণা বাংলাদেশের বিপক্ষে একাদশে ফিরতে পারেন। রোহিত বিশ্রাম নিলে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হার্ডিক পান্ডিয়া।

news24bd.tv/Kamrul