হামাস-ইসরায়েল যুদ্ধ: ভারতীয় অভিনেত্রীর বোন-ভগ্নিপতিকে হত্যা 

সংগৃহীত ছবি

হামাস-ইসরায়েল যুদ্ধ: ভারতীয় অভিনেত্রীর বোন-ভগ্নিপতিকে হত্যা 

অনলাইন ডেস্ক

ইসরায়েলে হামাসের হামলায় প্রাণ হারিয়েছেন ভারতীয় টেলিভিশন অভিনেত্রী মধুরা নায়েকের বোন ও ভগ্নিপতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মধুরা দাবি করেন, তার বোন ও ভগ্নিপতিকে তাদের সন্তানের সামনেই নৃশংস ভাবে হত্যা করা হয়েছে।  

প্রিয়জনদের হারানোর যন্ত্রণা তো আছেই, তার ওপর আরও এক দুশ্চিন্তায় এই অভিনেত্রীর রাতের ঘুম হারাম হয়েছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে মধুরা জানান, যুদ্ধবিধ্বস্ত ইসরায়েলে আটকে রয়েছেন তার ৩০০ আত্মীয়।

জন্মসূত্রে ভারতীয় বংশোদ্ভূত ইহুদি মধুরা। ‘নাগিন’ খ্যাত এই অভিনেত্রীর মা ইসরায়েলি, বাবা ভারতীয়। অভিনেত্রীর কথায়, ‘ইসরায়েলে পরিস্থিতি বরাবরই উত্তপ্ত। আমার পরিবার আশঙ্কা করেছিল অবস্থা আরও খারাপ হবে।

আমার বোন ও তার স্বামীর নিখোঁজ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃতদেহ পাওয়া যায়। ওখানকার পরিস্থিতিকর কথা শুনে দুশ্চিন্তায় অস্থির হয়ে যাচ্ছি আমি। ’

মধুরা বলেন, ‘আমি জানাতে পারব না আমি নিজে কোথায় আছি, আমার পরিবার ইসরায়েলের কোথায় আটকে আছে। এমনকি ইসরায়েলের পরিস্থিতি নিয়ে কথা বলার জন্য আমাকে অনেক সাম্প্রদায়িক ঘৃণা ও বিদ্বেষের সম্মুখীন হতে হচ্ছে। দেখে অবাক লাগছে যে, এত মানুষের মৃত্যুর পরেও অন্যেরা তাদের কষ্টে সমব্যথী হতে পারছেন না। এটা একটা জঙ্গি হামলা। মুম্বাইয়ে যেমন ২৬/১১ হয়েছিল, এটা ঠিক তেমনই। এই হামলায় সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে। ’

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধে এখন পর্যন্ত ১ হাজার ৩০০ ইসরায়েলি নিহত ও ৩ হাজার ২০০ জনের বেশি আহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলি হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

news24bd.tv/আইএএম