রাসিকের ৮৫ পরিবেশকর্মী পেলেন ইউএনডিপি সুরক্ষা সামগ্রী

সংগৃহীত ছবি

রাসিকের ৮৫ পরিবেশকর্মী পেলেন ইউএনডিপি সুরক্ষা সামগ্রী

অনলাইন ডেস্ক

ইউএনডিপি বাংলাদেশের সহযোগিতায় রাজশাহী সিটি কর্পোরেশনের ৮৫ জন পরিবেশকর্মী পেলেন সুরক্ষা সামগ্রী। আজ বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে একটি ভেস্ট, একটি বক্স মাস্ক, একজোড়া গ্লাভস ও রাবার বুট জুতা।

এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউএনডিপি বাংলাদেশের ভারপ্রাপ্ত প্রজেক্ট ম্যানেজার অপূর্ব সতী মাহবুব।

রাসিকের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম বলেন, রাজশাহী মহানগরী গ্রিন, ক্লিন ও হেলদি সিটি হিসেবে খ্যাতি পেয়েছে অনেক আগেই। খ্যাতির স্বীকৃতিস্বরূপ এরই মধ্যে একাধিক জাতীয় পুরস্কারসহ বিশ্বের স্বাস্থ্যসম্মত নগর হিসেবেও পরিচিতি মিলেছে। নগরীর উন্নয়নে সবুজ বান্ধব কর্মসূচি বাস্তবায়নের কারণে প্রশংসিত হচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো জাতীয় পরিবেশ পদক পেয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন।

বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার অর্জন করেছে। মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঐকান্তিক প্রচেষ্টায় এ নগরী আজ দেশের গণ্ডি পেরিয়ে দক্ষিণ এশিয়ার মধ্যে সেরা নগরীতে পরিণত হয়েছে।

করোনাকালীন সময়ে রাজশাহী সিটি কর্পোরেশন নমুনা সংগ্রহ, ঔষুধ, খাদ্য বিতরণ, অক্সিজেন সরবরাহ নানামুখী কাজ বাস্তবায়ন করে। পরিচ্ছন্ন কর্মী, পরিবেশ কর্মীসহ স্বাস্থ্যকর্মীসহ রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মীরা করোনীকালীন সময়ে সম্মুখ সারিতে থেকে পরিস্থিতি মোকাবিলা করে। রাজশাহী সিটি কর্পোরেশনের পরিবেশ কর্মীদের সুরক্ষা সামগ্রী প্রদান করাই ইউএনডিপি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান রাসিকের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাসিকের ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা জুবায়ের হোসেন মুন, প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজমেন্ট সাপোর্ট অফিসার আবু মেহেদী আল মাহমুদ, ন্যাশনাল জুনিয়র কনসালটেন্টসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS