ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে, উপস্থিতি কম

সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে, উপস্থিতি কম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে আজ রোববার (৫ অক্টোবর) সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ থেকে শুরু হওয়া নির্বাচনে ভোটার উপস্থিতি একেবারই কম। ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত।

সকাল ৯টার মধ্যে অপ্রীতিকর কোনো ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

সকাল ৯টার দিকে সরাইল উপজেলার অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় ও চুন্টা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ১৫টি বুথে মাত্র ৪১ জন ভোটার ভোট দিয়েছেন। এই ২ কেন্দ্রে ভোটার সংখ্যা সাত হাজারেরও বেশি।  

বিএনপি থেকে পদত্যাগের পর সরকার দলের পরোক্ষ সমর্থনে স্বতন্ত্র হিসেবে নির্বাচিত সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঞার মৃত্যুতে আসটি শূন্য হয়।   

এই আসনে পাঁচ বছরের সময়সীমা পার করতে মোট তিনবার ভোটকেন্দ্রে যেতে হচ্ছে ভোটারদের।

 কারণ, ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে বিএনপি মনোনীত উকিল আব্দুস সাত্তার ভূঞা। বিএনপির দলীয় সিদ্ধান্তে ২০২২ সালের ১১ ডিসেম্বর তিনি সংসদ সদস্য থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। এরপর চলতি বছরের ১ ফেব্রুয়ারি এই আসনে উপ-নির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন। কিন্তু এরই মধ্যে সেই বছরের ২৯ ডিসেম্বর বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন সাত্তার। এরপর গত ৩০ সেপ্টেম্বর তিনি মৃত্যুবরণ করলে ফের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।  

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন—আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ শাহজাহান আলম সাজু,  জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ খান ভাসানী, স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টি থেকে দুইবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রাজ্জাক।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনটিতে মোট ভোটার আছেন ৪ লাখ ১০ হাজার ৭২ জন।

নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ করতে ৮০০ পুলিশ ও ১৫৮৪ জন আনসার সদস্যের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি ও আট প্লাটুন র্যাব সদস্য মোতায়েন থাকার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

এছাড়া দুটি উপজেলার ১৭ ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

news24bd.tv/আইএএম