বক্সঅফিসে সালমান ঝড়, প্রথম দিনে কত আয় করলো ‘টাইগার ৩’?   

বক্সঅফিসে সালমান ঝড়, প্রথম দিনে কত আয় করলো ‘টাইগার ৩’?   

অনলাইন ডেস্ক

বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার ৩’ রোববার (১২ নভেম্বর) দীপাবলি উৎসবে মুক্তি পায়। বক্সঅফিসে শুরুতেই রেকর্ড গড়লো ‘টাইগার ৩’। দীপাবলির দিনে এত ব্যবসা এর আগে কোনও হিন্দি সিনেমা কখনও করেনি। দেশ এবং বিদেশে প্রথম দিনেই প্রায় ৯৪ কোটি টাকার ব্যবসা করলো সিনেমাটি।

দেশেই আয় করেছে ৪০ কোটির বেশি।

গত কয়েক দিন ধরেই সালমানের ‘টাইগার ৩’ উত্তেজনা চলছে। দেশে যে এই ছবি দারুণ ব্যবসা করবে, তাতে কোনও বিস্ময় ছিল না। কিন্তু শুধু দেশের বাজারেই নয়, বিদেশের বাজারেও সালমানের ম্যাজিক পুরো মাত্রায় চলছে।

দেশের বক্সঅফিসে প্রথম দিনই প্রায় ৪০ কোটি টাকার ব্যবসা করেছে ‘টাইগার ৩’। আন্তর্জাতিক বাজারেও এই সিনেমা দারুণ হিট। এর আগে সালমান খানের কোনও সিনেমাই আন্তর্জাতিক বাজারে এত টাকার ব্যবসা করেনি। সব মিলিয়ে ২.২৫ মিলিয়ন ইউএস ডলার ঘরে তুলেছে এই সিনেমাটি।

রিপোর্ট অনুযায়ী, ওপেনিংয়েই এর আগে সালমান খানের কোনও সিনেমা এত টাকার ব্যবসা করেনি। এটি ভেঙে দিল ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘বজরঙ্গি ভাইজান’-এর রেকর্ড। সেটি আমেরিকার বক্সঅফিসে শুরুতে ৭৪০ হাজার মার্কিন ডলারের ব্যবসা করেছিল। ‘টাইগার ৩’ সেটিকে ছাপিয়ে অনেক দূর এগিয়ে গেল।

রিপোর্টে জানানো হয়েছে, আর্লি এস্টিমেট অনুযায়ী সালমান খানের সিনেমা ‘টাইগার ৩’ প্রথম দিন বক্স অফিসে ৪৪.৫০ কোটি টাকা আয় করেছে। দীপাবলিতে মুক্তি পাওয়া সত্ত্বেও এ যাবৎকালের মধ্যে সব থেকে বেশি আয় করেছে এই সিনেমাটি। এমনটাও জানানো হয়েছে।

আরও পড়ুন: স্ত্রী ক্যাটরিনার সঙ্গে সালমানের রোমান্স, যা বললেন ভিকি 

মুক্তির প্রথম দিনে রোববার ‘টাইগার ৩’ ছবিটির হিন্দি ভার্সনে গোটা দেশ জুড়ে গড়ে ৪১.৩২ শতাংশ অকুপেনসি ছিল। তবে এদিন সব থেকে বেশি লোক নাইট শোতেই ‘টাইগার ৩’ দেখেছেন বলে রিপোর্টে জানানো হয়েছে। রাত্রিবেলায় গড়ে ৪৬.১৮ শতাংশ অকুপেনসি ছিল।

‘টাইগার ৩’ পরিচালনা করেছেন মণীশ শর্মা। এতে আছে শাহরুখ খান এবং হৃতিক রোশনের ক্যামিও। খলনায়কের চরিত্রে রয়েছেন ইমরান হাশমি।

news24bd.tv/TR