রোহিঙ্গাদের ত্রাণ দিতে কক্সবাজারের পথে খালেদা

খালেদা জিয়া। -ফাইল ছবি

রোহিঙ্গাদের ত্রাণ দিতে কক্সবাজারের পথে খালেদা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে ও তাদের মাঝে ত্রাণ বিতরণ করতে কক্সবাজার যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ উপলক্ষে আজ শনিবার সকাল ১০টায় গুলশানের বাসভবন থেকে সড়ক পথে রওনা দেন তিনি।

জানা গেছে, খালেদা জিয়া প্রথম যাত্রাবিরতি করবেন ফেনীতে। এরপর চট্টগ্রামে যাত্রাবিরতি ও রাত্রিযাপন করে পরদিন কক্সবাজার যাবেন।

 সোমবার উখিয়ার চার  স্থানে ত্রাণ দিয়ে ওইদিনই কক্সবাজার পৌঁছে বিশ্রাম নেবেন। এরপর চট্টগ্রাম এসে রাত্রিযাপন করে মঙ্গলবার ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। পথে ফেনীতে যাত্রাবিরতির পরিকল্পনা রয়েছে।  

বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতৃবৃন্দ রয়েছেন বলে জানা গেছে।

এদিকে একই উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায় আগেই কক্সবাজার পৌঁছেছেন।

রোহিঙ্গাদের মাঝে তিনি যেসব ত্রাণ দেবেন, তার মধ্যে শিশুখাদ্য, চাল ও বস্ত্র রয়েছে। বিএনপির ত্রাণ কমিটির দায়িত্বশীলরা জানান, রোহিঙ্গা শিশুদের মধ্যে বিতরণের জন্য প্রায় ১০ হাজার শিশুখাদ্যের প্যাকেট তৈরি করা হয়েছে। এই শিশুখাদ্য গণস্বাস্থ্য কেন্দ্র তৈরি করেছে।

তার সফরকে ঘিরে দেশের পূর্বাঞ্চলের ১০ জেলায় কয়েকলাখ নেতাকর্মী ও সমর্থকেরা নেত্রীকে অভ্যর্থনা জানাতে পথে পথে তোরণ, ব্যানার, ফেস্টুুন দিয়ে সাজিয়ে রেখেছেন।  

এই চারদিনের সফরে মাত্র কয়েক ঘণ্টা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন খালেদা জিয়া। বাকি সময়টুকু বিশ্রাম, যাত্রাপথ ও নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতে কাটবে তার।  

সম্পর্কিত খবর