বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার রাজশাহীর অডিশন চলছে

বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার রাজশাহীর অডিশন চলছে

রাজশাহী প্রতিনিধি

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলন মেলা জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ ‘কুরআনের নূর’ এর রাজশাহী বিভাগের অডিশন শুরু হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে রাজশাহীর রাজশাহী দারুল উলুম মাদ্রাসা, মালোপাড়ায় অডিশন অনুষ্ঠিত হয়।

অডিশনে রাজশাহী বিভাগের ৮ জেলার পাচ শতাধিক ক্ষুধে হাফেজ অংশ নেয়। এসময় হাফেজ, অভিভাবক ও হুজুরসহ সহস্রাধিক মানুষের সমাগম ঘটে।

অডিশনে অংশ নেয়া হাফেজ ও ওস্তাদরা এমন সুন্দর আয়োজনের জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তারা বলেন, এই আয়োজনের মাধ্যমে হাফেজরা তাদের প্রতিভা বিকশিত করার সুযোগ পাচ্ছেন। পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে হাফেজদের সুনাম বৃদ্ধি পাচ্ছে।

কুরআনের নুরের প্রধান বিচারক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি এহসানুল হক জিলানী জানান, বসুন্ধরা গ্রুপের এই আয়োজনের সারাদেশের বিভিন্ন প্রান্ত হাফেজদের অংশ নেয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

এমন আয়োজনের জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা ও দোয়া করবেন সারা দেশের হাফেজরা।

আয়োজকরা জানান, এবারের কুরআনের নূর প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে এবং সম্মাননা। এছাড়া ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কার ও সম্মাননা। এবারও জাতীয় পর্যায়ের আট বিজয়ী, তাদের পরিবার ও ওস্তাদকে ওমরাহ পালনের জন্য সৌদি আরব পাঠানো হবে।

অন্যদিকে প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে পাঁচ লাখ টাকা ও সম্মাননা।

news24bd.tv/FA