ঢাকা ডেন্টাল কলেজে অবসরে যাওয়া ২৪ শিক্ষকের বিদায় সংবর্ধনা

ঢাকা ডেন্টাল কলেজে অবসরে যাওয়া ২৪ শিক্ষকের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

প্রাচীন ও ঐতিহ্যবাহী ঢাকা ডেন্টাল কলেজে গত পাঁচ বছরে অবসরে যাওয়া ২৪ জন শিক্ষকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় কলেজের অডিটোরিয়ামে অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুলের সভাপতিত্বে এ আয়োজন করা হয়। স্বাগত বক্তব্যে তিনি বলেন, অবসরপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে একটি সৌকর্য অনুষ্ঠান করার অভিপ্রায়টি বাস্তবায়নে সকল ফ্যাকাল্টি, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদের স্বতস্ফূর্ততা প্রমাণ করছে যে সম্মান জানানোর বাঙালির সেই চিরায়ত সংস্কৃতি আমাদের মধ্যে এখনও বহমান রয়েছে।

তিনি বলেন, এই উপস্থিতির প্রতিক্রিয়া হচ্ছে- সাধারণত বক্তব্য খুব কম মানুষ শুনতে চায়।

কিন্তু এই সকল শিক্ষকদের কথা সকল উপস্থিতি মনোযোগ সহকারে শুনেছেন। এসময় অবসরে যাওয়া সম্মানিত শিক্ষকবৃন্দের কথায় সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে অবসরে যাওয়া শিক্ষকদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে ক্রেস্ট, এক্সিকিউটিভ ব্যাগ, মুক্তিযুদ্ধের চেতনার স্মারক উত্তরীয় এবং আবহমান বাংলার সংস্কৃতি ও লোকশিল্পের অংশ নকশিকাঁথা উপহার দেওয়া হয়।

গত ৫ বছরে অবসরে যাওয়া শিক্ষকরা হলেন-
অধ্যাপক  ডা. সালাহউদ্দিন আহমেদ; অধ্যাপক ও প্রধান, পেরিওডন্টোলজি এবং ওরাল প্যাথলজি বিভাগ, অধ্যাপক ডা. ফারহা নূর; অধ্যাপক ও প্রধান বিভাগ জেনারেল ও ডেন্টাল ফার্মাকোলজি, ডা. ফজলে রাব্বি; সহকারী অধ্যাপক , চিলড্রেন প্রিভেন্টিভ এন্ড কমিউনিটি ডেন্টিস্ট্রি, অধ্যাপক ডা. জালাল উদ্দিন মাহমুদ; অধ্যাপক ও প্রধান পেরিওডন্টোলজি এবং ওরাল প্যাথলজি বিভাগ, ডা. মোহাম্মদ নাসিরুল ইসলাম; সহযোগী অধ্যাপক ও প্রধান, ডেন্টাল ইমপ্লান্টোলজি বিভাগ, অধ্যাপক ডা. সাবরিনা হক; অধ্যাপক ডিপার্টমেন্ট অফ কনজারভেটিভ ডেন্টিস্ট্রি, প্রফেসর ডা. এস এম ইকবাল হুসাইন; প্রাক্তন অধ্যক্ষ, অধ্যাপক, ডেন্টাল অ্যানাটমি বিভাগ, ডা. খন্দকার মাহমুদুর রহমান; সহযোগী অধ্যাপক, ডা. মুহাম্মদ মিজানুর রহমান; সহযোগী ও বিভাগীয় প্রধান, পেরিওডন্টোলজি এবং ওরাল প্যাথলজি বিভাগ, ডা. জেসমিন হক; সহযোগী অধ্যাপক, ডিপার্টমেন্ট অফ কনজারভেটিভ ডেন্টিস্ট্রি, অধ্যাপক ডা. উম্মে সালমা আব্দুল্লাহ; অধ্যাপক  ও বিভাগীয় প্রধান ডিপার্টমেন্ট অফ চিলড্রেন প্রিভেন্টিভ অ্যান্ড কমিউনিটি ডেন্টিস্ট্রি, অধ্যাপক  ডা. সালেহা পারভীন; অধ্যাপক ,বিভাগীয় প্রধান সাইন্স এন্ড ডেন্টাল মেটিরিয়াল, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক; অধ্যাপক ও বিভাগীয় প্রধান, ডিপার্টমেন্ট অফ প্রস্থডন্টিক্স, ডা. আ ফ ম সারোয়ার; ভাইস প্রিন্সিপাল, সহযোগী অধ্যাপক, চিলড্রেন প্রিভেন্টিভ অ্যান্ড কমিউনিটি ডেন্টিস্ট্রি।

এতে আরও রয়েছেন অধ্যাপক ডা. মোঃ ফারুক; অধ্যাপক ও প্রধান, ডেন্টাল অ্যানাটমি বিভাগ, অধ্যাপক ডা. উম্মে কুলসুম; অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, কনজারভেটিভ ডেন্টিস্ট্রি, ডা. এবিএম ফরিদ উদ্দিন; সহকারী অধ্যাপক, প্রস্থোডন্টিক্স বিভাগ, প্রফেসর ডা. রেজিনা পারভীন; অধ্যাপক, মাইক্রোবায়োলজি ও প্যাথলজি বিভাগ, অধ্যাপক ডা. শরিফুল ইসলাম; অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, চিলড্রেন এন্ড প্রিভেন্টিভ ডেন্টিস্ট্রি, ডা. মোহাম্মদ গোলাম সারোয়ার; সহযোগী  অধ্যাপক, ডেন্টিস্ট্রি, অধ্যাপক ডা. রওশান আক্তার; অধ্যাপক ডিপার্টমেন্ট অফ চিলড্রেন প্রিভেন্টিভ এন্ড কমিউনিটি ডেন্টিস্ট্রি, অধ্যাপক ডা. আনোয়ারা হক; অধ্যাপক ও প্রধান, ডেন্টাল পাবলিক হেলথ বিভাগ, অধ্যাপক ডা. তারিন রহমান; অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, ওরাল ও ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগ, অধ্যাপক ডা. রাজিউদ্দিন খান; অধ্যাপক ও প্রধান, ডেন্টাল অ্যানাটমি বিভাগ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চিলড্রেন এন্ড প্রিভেন্টিভ বিভাগের বিভাগীয় প্রধান ডা. ইকরামুল আহমেদ। অনুষ্ঠান শেষে কুশল বিনিময় করেন আমন্ত্রিত শিক্ষক শিক্ষার্থীরা। এ ধরনের অনুষ্ঠান প্রতিনিয়ত হবে সেই প্রত্যাশা ব্যক্ত করেন উপস্থিত সকল ছাত্র শিক্ষক এবং চিকিৎসকরা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক