নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে বিকেএসপি 

সংগৃহীত ছবি

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে বিকেএসপি 

অনলাইন ডেস্ক

দ্বিতীয় ও তৃতীয় স্তরের লিগে বয়স চুরি, এক খেলোয়াড় একাধিক লিগে খেলানোর ঘটনায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি) সবধরনের ফুটবল থেকে আগামী এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে বাফুফের এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করবে বিকেএসপি।

বিকেএসপি’র মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আনোয়ার সাদাত আবু মো. ফুয়াদ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, 'ব্যক্তির (খেলোয়াড়) জন্য প্রতিষ্ঠান শাস্তিপ্রাপ্ত হতে পারে না। বিকেএসপি কোনো অন্যায় করেনি।

বাফুফের সিদ্ধান্তের বিপরীতে আপিল করা হবে শিগগিরই। '

জানা গেছে, তৃতীয় বিভাগ লিগে বিকেএসপির কয়েকজন ফুটবলার চকবাজার কিংসের হয়ে খেলেছেন। চকবাজারের কিংসের হয়ে খেলা বিকেএসপির কয়েকজন ফুটবলার আবার দ্বিতীয় বিভাগ লিগে বিকেএসপির হয়ে অন্য নামে খেলছেন। এই অভিযোগ বাফুফে পর্যালোচনা করে খেলোয়াড়, সংশ্লিষ্ট কোচ এবং বিকেএসপিকেও শাস্তি প্রদান করেছে।

তবে বিকেএসপির মহাপরিচালক জানিয়েছেন, বিকেএসপি প্রতিষ্ঠান হিসেবে নিয়মের ভঙ্গ করেনি। বিকেএসপির দুই ফুটবল কোচ খেলোয়াড়দের তৃতীয় বিভাগে খেলানো এবং নাম পরিবর্তনের সঙ্গে জড়িত। যা ইতোমধ্যে নানা মাধ্যমে প্রমাণিত। এই বিষয়ে বিকেএসপির মহাপরিচালকের বক্তব্য, 'আমরা এই বিষয়টি আভ্যন্তরীণভাবে তদন্ত করব। সংশ্লিষ্ট খেলোয়াড়-কোচ তদন্তে দোষী সাব্যস্ত হলে খুব গুরুতর ব্যবস্থা নেয়া হবে। ’

এই মাসেই বিকেএসপি’র ভর্তি কার্যক্রম শুরু হবে। সেখানে ফুটবল লিগে অনিয়মের সঙ্গে জড়িত কোচরা না থাকার সম্ভাবনাই বেশি। তদন্ত চলাকালীন সময় এই দুই কোচকে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিতে পারে বিকেএসপি কর্তৃপক্ষ।  

এদিকে, বাফুফের এই কাণ্ড নিয়েও প্রশ্ন উঠছে। ভিন্ন পরিচয়ে খেলোয়াড় খেলানোয় বিকেএসপি নিষিদ্ধ হলেও, যে দলে খেলেছে সেই চকবাজারকে এই সংক্রান্ত বিষয়ে ন্যূনতম সতর্কও করেনি ডিসিপ্লিনারি কমিটি।

বিকেএসপির বিপক্ষে খেলোয়াড় জালিয়াতির বিষয়ে বাফুফের কাছে আবেদন করে দ্বিতীয় বিভাগের দল আরামবাগ ফুটবল একাডেমি। আরামবাগ ফুটবল একাডেমি এবং চকবাজার কিংসের সঙ্গে বাফুফের নির্বাহী কমিটি দুই কর্মকর্তা থাকায় নানা গুঞ্জনও ভেসে বেড়াচ্ছে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক