জামিন পেলেন ইমরান এইচ সরকার

ফাইল ছবি

জামিন পেলেন ইমরান এইচ সরকার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে দায়ের করা মানহানির মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। এই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলামের আদালতে বুধবার সকালে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইমরান। বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

 

আসামিপক্ষে জামিন শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস ও জীবনানন্দ জয়ন্ত। অন্যদিকে বাদীপক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার।

গেলো ২৬ অক্টোবর অভিযোগ গঠনের শুনানির ধার্য দিনে আদালতে উপস্থিত না থাকায় ইমরানের বিরুদ্ধে পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম। তবে মামলার অপর আসামি সনাতন উল্লাস ওইদিন আদালতে উপস্থিত হয়ে শুনানি পেছানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে ৪ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানির নতুন তারিখ ঠিক করে দেন।

প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে ইমরান ও সনাতনকে আসামি করে মামলা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।
 
অভিযোগ থেকে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যান গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়।

সম্পর্কিত খবর