কাল সারাদেশে ও শনিবার ঢাকায় বিএনপির বিক্ষোভ

সংগৃহীত ছবি

কাল সারাদেশে ও শনিবার ঢাকায় বিএনপির বিক্ষোভ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে আগামীকাল বৃস্পতিবার সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। একই ইস্যুতে আগামী শনিবার ঢাকা মহানগরের সব থানায় এ কর্মসূচি পালন করা হবে।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাওয়ার পথে ফেনী শহরের আশপাশে বিভিন্ন স্থানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করা হয়।

ফেনী শহরের কাছে ফতেপুর রেলক্রসিং অতিক্রম করার পরপরই বেগম খালেদা জিয়ার গাড়িবহরে শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে প্রথম হামলাটি হয়। এ সময় প্রায় ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে গাড়িবহরে হামলা চালায়। এ ঘটনায় ১৫ থেকে ২০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক।

এ সময় খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশন এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউএজ পত্রিকার সাংবাদিকসহ আটজন সাংবাদিককে বহনকারী একটি গাড়ি ও বেশ কিছু যানবাহনে ভাঙচুর চালানো হয়। ফেনী রেলক্রসিংয়ের কাছে ঢাকা থেকে আসা তেজগাঁও কলেজ ছাত্রদলের নেতাদের বহনকারী একটি গাড়িতে প্রথমে ভাঙ্চুর ও পরে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়  দুর্বৃত্তরা। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসনের বহরে থাকা বেশ কয়েকজন সাংবাদিক ও নেতা-কর্মীকেও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আহতদের প্রতি সহমর্মিতা ও দুঃখ প্রকাশ করেন।

সম্পর্কিত খবর