কুড়িগ্রামে পুলিশের ওপর হামলা, ৪ জনের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামের ম্যাপ

কুড়িগ্রামে পুলিশের ওপর হামলা, ৪ জনের বিরুদ্ধে মামলা

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ীতে ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের নেতৃত্বে একদল যুবক পুলিশের ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। এ সময় সদর থানার এএসআই মাহবুবুর রহমানসহ ৩ পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় ইউপি সদস্য রোস্তম আলীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পুলিশ পারভেজ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে।

 

ঘটনাটি মঙ্গলবার কাঁঠালবাড়ীর পার্কের মোড়ে ঘটে। আহত মাহবুবকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে এসআই নিতাই চন্দ্র ও এএসআই মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছানোর সাথে সাথে ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের নেতৃত্বে একদল যুবক হকিস্টিক ও রড নিয়ে সন্ত্রাসী কায়দায় অতির্কিত হামলা চালায়। এসময় মাহবুবসহ ৩ পুলিশ আহত হয়।

পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসে। এরপর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সদর থানা সূত্রে জানা গেছে, এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য রোস্তম আলী, নাজমুল, হাবীব ও আরিফকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে বিপুল সংখ্যক পুলিশ তাদের ধরার জন্য কয়েকটি গ্রামে অভিযান চালায়। এতে গ্রামবাসীর মধ্যে আতংক সৃষ্টি হয়।  

অভিযুক্ত নাজমুলের ভাই লাভলু মিয়া দাবি করেন, এর আগে ওই এএসআই নাজমুলকে গ্রেপ্তার করে ইয়াবা মামলায় ফাঁসিয়ে দিতে চেয়েছিল। পরে জামিনে বেরিয়ে আসে নাজমুল। অভিযানের সময় তাকে ধরতে না পেরে পুলিশ তাদের বাড়িতে ব্যাপক ভাংচুর করে।
 
এ ব্যপারে সদর থানার এসআই রওশন আলম জানান, পুলিশের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে আইনানুগভাবে তার প্রতিকার চাইতে পারে সবাই। কিন্তু সেটা না করে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে পুলিশ সদস্যদের উপর হামলা চালায় এবং এএসআই মাহবুবকে নির্দয়ভাবে পেটায়। সন্ত্রাসীদের ধরার জন্য অভিযান অব্যাহত আছে।

সম্পর্কিত খবর