'গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে'

ফাইল ছবি

'গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা জানাতে চাই গুজব রটানো দ-নীয় অপরাধ। আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। সঠিক তথ্য সঠিকভাবে যাচাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার বা আপলোড করা যাবে না। ইতোমধ্যে র‌্যাব সাইবার ক্রাইম সেল গঠন করে সাইবার অপরাধীদের নজর রাখছি।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে ‘গুজব বিরোধী জনসচেতনতামূলক বিজ্ঞান (টিভিসি)’ -এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুজব বা মিথ্যা তথ্য একটি দিয়াশলাইয়ের মতো। দিয়াশলাইয়ের কাঠি যেমন মুহূর্তের মতো বিশাল অগ্নিকাণ্ড ছড়াতে পারে, ভস্মীভূত করতে পারে -তেমনি একটা গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সামাজ ও রাষ্ট্রীয় স্থিতিশীলতা নষ্ট করতে পারে।

 আসাদুজ্জামান খান কামাল বলেন, ছোট ছোট স্কুলের ছেলেমেয়েরা যে রাস্তায় নেমে এসেছিল।

যদিও তারা একটা সঠিক কারণেই রাস্তায় নেমেছিল। কিন্তু সেটাকে গুজব রটিয়ে ভিন্নখাতে নেয়ার অপচেষ্টা আমরা দেখেছি। বিগত সময়ে আমরা দেখেছি নিরাপদ সড়ক আন্দোলনে কোটা সংস্কার আন্দোলনে একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে কিভাবে অরাজকতা তৈরি অপচেষ্টা হয়েছিল।

 অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামলা উদ্দিন ও র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।  


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর