ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বদ্ধপরিকর: ডিএমপি

ফাইল ছবি

ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বদ্ধপরিকর: ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা ও ফিরে আসা নিরাপদ ও নির্বিঘ্ন করতে পুলিশ দরকারি সব ধরণের কাজ করছে বলে জানিয়েছেন ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান। বৃহস্পতিবার (৪ এপ্রিল) ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, এবার ঈদে রাজধানী ছাড়ছেন ১ থেকে সোয়া কোটি মানুষ। তাদের যাত্রা নিরাপদ করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

ঈদযাত্রায় ফিটনেসবিহীন গাড়ি যেন রাস্তায় নামতে না পারে এ বিষয়ে নজর রাখছে পুলিশের ট্রাফিক বিভাগ। বাসের ট্রিপগুলো ঠিকঠাক রাখতে চলার পথে কোন প্রতিবন্ধকতা করতে দেয়া হবে না।

কমিশনার আরও বলেন, শহরে ঢোকা ও বের হওয়ার পয়েন্টগুলো যানজটমুক্ত রাখতে এবার নতুন কিছু কৌশল নেয়া হয়েছে। যাত্রীদের কোনোভাবেই রাস্তায় না দাঁড়ানোর আহবান জানানো হয়েছে।

পরিবহন মালিক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা করেই ঈদে ট্রাফিক ব্যবস্থাপনার পরিকল্পনা করা হয়েছে। যেসব রাস্তায় মেরামত চলছে, সেসব জায়গা চিহ্নিত করে অস্থায়ী বিকল্প রাস্তা করা হয়েছে। এছাড়া, ঈদের আগে মার্কেটের আশপাশে গাড়ি চালানো ও পার্কিং এর ক্ষেত্রে পুলিশের আলাদা নির্দেশনা মানতে অনুরোধ করা হয়েছে।

news24bd.tv/ab