বিশ্বকাপ দলে শেষ মুহূর্তের চমক হতে পারেন মিরাজ

বিশ্বকাপ দলে শেষ মুহূর্তের চমক হতে পারেন মিরাজ

অনলাইন ডেস্ক

এক তাসকিন আহমেদের চোট যেন উল্টে-পাল্টে দিলো সব সমীকরণ। বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে সপ্তাহখানেক আগেও যেখানে বড় চমকের আশা করছিলেন না কেউ, সেখানে এখন মিলতে পারে একাধিক চমক। তাসকিনের চোটের কারণে বাড়তি একজন পেসার দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে তো যাচ্ছেনই সঙ্গে যোগ হতে পারেন মেহেদী হাসান মিরাজও।  

টি২০ বিশ্বকাপের ভাবনায় মিরাজ ছিলেন না সেভাবে।

গত বিপিএলে ফরচুন বরিশালের হয়ে দারুণ একটি মৌসুম কাটালেও জিম্বাবুয়ে সিরিজের দলে রাখা হয়নি তাকে। ডাক পাননি ক্যাম্পেও। তবে হুট করেই আলোচনায় তিনি। জানা গেছে, দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যাওয়াও প্রায় পাকা তার।

অবশ্য সরাসরি বিশ্বকাপ দল নয়, মিরাজকে শুরুতে রাখা হতে পারে পারে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজের দলে। সেখানে তার পারফরম্যান্স দেখেই নির্বাচকরা ঠিক করবেন বিশ্বকাপের ১৫ সদস্যর দলে মিরাজ থাকবেন কিনা। মূলত ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রের স্পিন সহায়ক উইকেট এবং মেকশিফট ওপেনারের ভাবনা থেকেই মিরাজকে শেষ মুহূর্তে জাতীয় দলের রাডারে আনা।  

পূর্ব ঘোষিত সময় অনুযায়ী, আজ দুপুরে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণার কথা বিসিবির। তবে তাসকিনের ইনজুরির কারণে বিশ্বকাপের চূড়ান্ত দল ঠিক করতে এখন আইসিসি নির্ধারিত সর্বশেষ সময় ২৪ মে পর্যন্তই অপেক্ষা করতে হবে বলে জানা গেছে।

আজ মূলত গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি বিশ্বকাপের আগে হিউস্টনে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন টি২০র প্রস্তুতিমূলক সিরিজের দল ঘোষণা করবে। সেই দল হতে পারে ১৭ বা ১৮ জনের। বিশ্বকাপের জন্য শেষ পর্যন্ত এখান থেকেই বেছে নেওয়া হবে ১৫ ক্রিকেটারকে।

ইনজুরিতে পড়লেও সেই দলে থাকা নিশ্চিত তাসকিনের। তবে তার চোট মাথায় রেখে বদলি হিসেবে ভাবনায় আছেন হাসান মাহমুদ। বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে হাসানের সঙ্গে কথা বলে তাকে যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতি নিতে বলেছেন বলে জানা গেছে।

পেস বোলিংয়ে তাসকিন ও হাসাননের সঙ্গে শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসানেরও যুক্তরাষ্ট্রে যাওয়া প্রায় চূড়ান্ত। তাসকিন চোটে পড়ায় বাড়তি বিকল্প হিসেবে এখন মোহাম্মদ সাইফউদ্দিনও হয়তো থেকে যাবেন ১৭-১৮ জনের দলে।  

দল চূড়ান্ত করার আগে গতকাল সোমবার সন্ধ্যায় একসঙ্গে বসেছিলেন তিন নির্বাচক গাজী আশরাফ হোসেন, আবদুর রাজ্জাক ও হান্নান সরকার। পরে গভীর রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান, ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে আরেকটি ভার্চ্যুয়াল সভা করেছেন তারা। সেখানেই চূড়ান্ত হওয়ার কথা ১৭ বা ১৮ সদস্যেরদ দল।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক