বরখাস্ত হলেন জাভি

বরখাস্ত হলেন জাভি

অনলাইন ডেস্ক

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শুরু হয়েছিল যে জাভি হার্নান্দেজকে সরিয়ে দিতে চাইছে বার্সেলোনা বোর্ড। অবশেষে সেই গুঞ্জন বাস্তবে রূপ নিয়ে শুক্রবার (২৪ মে) বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, পরের মৌসুমে বার্সার ডাগআউটে আর দেখা যাবে না জাভিকে।

অবশ্য এই নাটকের শুরু হয় বেশ আগেই। জানুয়ারিতে জাভি জানিয়েছিলেন, মৌসুম শেষে বার্সা ছাড়তে চান তিনি।

সেই ঘোষণার পর বদলে যায় বার্সার পারফরম্যান্স। টানা জয়ে স্বস্তি ফেরে ক্লাবটিতে। এরপর বোর্ড কর্তারা জাভিকে রেখে দেওয়ার পক্ষে মত দিলে জাভি সেই মনোমালিন্য ভুলে ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

চুক্তি অনুযায়ী ২০২৫ পর্যন্ত বার্সাতে থাকার কথা জাভির।

তবে সব বিরোধ বাধে আলমেরিয়া ম্যাচের পর। ম্যাচটা বার্সেলোনা জিতলেও সংবাদ সম্মেলনে ক্লাবের আর্থিক অবস্থা নিয়ে কথা তোলেন জাভি। এই অবস্থায় রিয়ালের সাথে তাদের লড়াই করাটা কঠিন বলেও মন্তব্য করেন। ঘটনাটি মোটেও ভালোভাবে নেননি বার্সা কর্তারা।

যার প্রেক্ষিতে চাকরিটাও হারাতে হয়েছে জাভিকে। জাভির জায়গায় নতুন কোচ হিসেবে হান্সি ফ্লিকের নাম গেল কয়েক দিন থেকেই শোনা যাচ্ছিল।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসিসহ বেশ কিছু গণমাধ্যমের দাবি হান্সি ফ্লিকের কোচ হওয়া এখন সময়ের ব্যাপার। খুব শীঘ্রই বার্সা থেকে ঘোষণা আসবে বলেও দাবি করছে তারা।

উল্লেখ্য, ২০২১-২২ মৌসুমে ধুকতে থাকা বার্সেলোনার দায়িত্ব নেন জাভি। সে মৌসুমে শিরোপা না জিতলেও দুইয়ে থেকে লিগ শেষ করে তারা। পরের মৌসুমেই চমক দেখায় জাভি। লা লিগার শিরোপা এনে দেন বার্সাকে, তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে। তার পাশাপাশি ঘরে তোলে স্প্যানিশ সুপার কাপের শিরোপাও।

কিন্তু চলতি মৌসুমে এসে খেই হারায় বার্সা। প্রায় পাঁচ ম্যাচ আগেই লিগ শিরোপা হারিয়ে বসে রিয়ালের কাছে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই নিয়েছে বিদায়। কোপা দেলরেতেও কোয়ার্টার ফাইনালে থামতে হয়েছে তাদের। তাতে কাটাতে হচ্ছে শিরোপাহীন একটা মৌসুম।

আরও পড়ুন: বার্সার নতুন কোচ হ্যান্সি ফ্লিক

আগামী রোববার (২৬ মে) সেভিয়ার সাথে ম্যাচের মধ্যে দিয়ে জাভির বার্সেলোনা অধ্যায়ের সমাপ্তি ঘটবে।

news24bd.tv/SC