জাতীর জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জাতীর জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠন শেষে বুধবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা এবং নতুন মন্ত্রিসভার সদস্যরা।

পরে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

এরপর তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেঁজে ওঠে করুণ সুর। প্রধানমন্ত্রী বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমীর হোসেন আমু, এমপি; প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান, এমপি; শেখ হেলাল, এমপি; ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ; শেখ সালাউদ্দিন জুয়েল, এমপি; শেখ সারহান নাসের তম্ময়, এমপি; জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এর আগে, সকাল ১০টায় হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল পৌনে ১১টার দিকে টুঙ্গীপাড়া পৌঁছান তিনি। তার আগে মন্ত্রিপরিষদের সদস্যরা বাসে করে ঢাকা থেকে টুঙ্গীপাড়ায় পৌঁছান সকাল সোয়া ১০টার দিকে। সংসদ ভবন থেকে সকালে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হন তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরের পরে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গীপাড়া ত্যাগ করবেন বলে জানা গেছে।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর