নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করছে ব্যান্ড ‘টক্সিক ব্রেইন’ 

নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করছে ব্যান্ড ‘টক্সিক ব্রেইন’ 

অনলাইন ডেস্ক

দেশের জনপ্রিয় সব ব্যান্ড গান প্রকাশ থেকে একরকম অবসরই নিয়েছে যেনো। একের পর এক পুরনো গানেই মঞ্চ মাতিয়ে চলেছে। আসছে না নতুন কোনো গানের দল কিংবা নতুন কোনো ব্যান্ড। এই পরিস্থিতিতে উদ্যমী কয়েকজন তরুণের উদ্যোগে গঠিত গানের দল ‘টক্সিক ব্রেইন’ এনেছে নিজেদের মৌলিক গান।

ইতোমধ্যে ভার্চুয়াল জগতে পরিচিতিও পাচ্ছে দলটি। অবশেষে নিজস্ব ইউটিউব চ্যানেল গানটি প্রকাশ করা হয়েছে বলে নিউজ টোয়েন্টিফোরকে জানিয়েছে তারা।
আগামী শুক্রবার (৩১ মে) মুক্তি পেতে যাচ্ছে তাদের তৃতীয় সিঙ্গেল “বিষণ্ণ সময়”।  সর্বশেষ ২০২২-এ “ধ্বংসের শেষে” টাইটেলে তারা তাদের দ্বিতীয় সিঙ্গেল রিলিজ করে।

ব্যান্ডের শুরুর দিকের কথা জানতে চাওয়ায় বর্তমান গিটারিস্ট নিউজ টোয়েন্টিফোরকে জানান, এই ব্যান্ডের শুরুর দিকে নাম ছিলো ‘ব্রোকেন’।

কিন্তু ব্যান্ড মেম্বারদের সাথে কেমিস্ট্রির কিছুটা অভাব থাকায় ব্যান্ড লিডার এবং ফাউন্ডার আসিফ আদনান সেখান থেকে সরে আসেন এবং করোনা পরবর্তী সময়ে ‘টক্সিক ব্রেইন’ নামে নতুন ব্যান্ড ফর্ম করেন।

ব্যান্ড ফাউন্ডার আসিফ তানজির, নিলয় পারভেজ এবং অভি-কে নিয়ে ‘টক্সিন ব্রেইন’ নামে যাত্রা শুরু করলেও একটা সময়ে গিটারিস্ট নিলয় এবং অভি ব্যক্তিগত জীবনের ব্যস্ততার জন্য ব্যান্ড লিভ নিয়ে নেয়।

২০২৩ এ নতুন গিটারিস্ট মাহাদী সাব্বির কে নিয়ে ব্যান্ডের কার্যক্রম শুরু করেন আসিফ আদদান। একে একে পুরো একটা এলবাম রেডি করে তারা প্রায় এক বছর সময় নিয়ে এরপর নতুন করে যুক্ত করেন ড্রামার ইফাজ তাহমিদ কে।

‘টক্সিক ব্রেইন’-এর লাইনআপ-এ লিড গিটারিস্ট হিসেবে আসেন ব্যান্ড ফাউন্ডার আসিফ আদনান, ভোকাল আশদাদ হায়দার চৌধুরী, বেস গিটারে যুক্ত হন পারভেজ ব্যাপারী, রিফ গিটার প্লে করেন মাহাদী হাসান সাব্বির এবং ব্যান্ডের সর্বকনিষ্ঠ সদস্য ইফাজ তাহমিদ যুক্ত হন ড্রামার হিসেবে।

তারা তাদের গানগুলো সাধারণত ‘টক্সিক ব্রেইন’ নামে অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ করেছে এবং সেই সাথে এখন থেকে স্পটিফাই-সহ বিভিন্ন অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে পাওয়া যাবে তাদের গান।

এছাড়াও তাদের ফেসবুক পেইজ এর নাম ‘টক্সিক ব্রেইন’, যেখানে ব্যান্ডের সব ধরনের কার্যক্রমের আপডেট পাওয়া যায়।

মার্চেন্ডাইজ পার্টনার হিসাবে অনেকদিন ধরে দেশের ব্যান্ড মিউজিকে অবদান রাখা একটা কোম্পানির সাথে চুক্তিবদ্ধ থাকার পরেও কোন একটা বিশেষ কারণে তারা এখন সেই বিষয়েও বড় ধরনের পরিবর্তনের চিন্তাভাবনা করছেন।

ব্যান্ডের বর্তমান সময়ের গিটারিস্ট এবং ম্যানেজার জানান, এখনি তারা অ্যালবাম দিতে চাচ্ছেন না, কিন্তু ২০২৪ সালের মধ্যে তারা একটা পরিপূর্ণ ইপি দেওয়ার চেষ্টা করবেন যেখানে ৪ থেকে ৫টা গান থাকার সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যে তারা তাদের চতুর্থ এবং পঞ্চম গান ‘শৈশব’ এবং ‘টাকা’ তৈরি করছেন।

news24bd.tv/SC