সিএনএনের বিতর্কে যে বিষয়ে কথা বলবেন বাইডেন ও ট্রাম্প

বিতর্কে কি নিয়ে কথা বলবেন সেটি নিশ্চিত করেছেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প।

সিএনএনের বিতর্কে যে বিষয়ে কথা বলবেন বাইডেন ও ট্রাম্প

অনলাইন ডেস্ক

এই মাসের শেষদিকে অনুষ্ঠিত হতে যাওয়া বিতর্কে কি নিয়ে কথা বলবেন সেটি নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই মুহূর্তে তারা সিএনএনকে মধ্যস্থতা করতে রাজি করানোর চেষ্টা করছেন। খবর রয়টার্সের।

আগামী ২৭ জুন বাইডেন ও ট্রাম্প আটলান্টায় মুখোমুখি হতে যাচ্ছেন।

তাদের এই বিতর্ক অনুষ্ঠানে লাখ লাখ দর্শকের উপস্থিতি আশা করা হচ্ছে এবং এই বিতর্ক মার্কিন জনগণকে তাদের পরবর্তী নেতা বেছে নেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে।

নির্বাচনী প্রচারণা দল কর্তৃক প্রকাশিত তালিকা অনুযায়ী, বাইডেন মূলত গর্ভপাতের অধিকার, গণতন্ত্রের বর্তমান অবস্থা এবং অর্থনীতি নিয়ে কথা বলবেন। অপরদিকে, ট্রাম্প কথা বলবেন অভিবাসন, জননিরাপত্তা এবং মূল্যস্ফীতি নিয়ে।

বৃহস্পতিবার (৩০ জুন) ট্রাম্পকে নিউ ইয়র্কের আদালত পর্ণ তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ দিয়ে মুখ বন্ধ করানোর অভিযোগে অভিযুক্ত করেছে, যা তাকে অপরাধের দায়ে অভিযুক্ত প্রথম মার্কিন প্রেসিডেন্টে পরিণত করেছে।

বাইডেন ও ট্রাম্পের নির্বাচনী প্রচারণার দল তারা যে বিষয়ে শক্ত ধারণা রাখেন সেগুলকেই আলোচনার বিষয়বস্তু হিসেবে বাছাই করেছে। তবে বিতর্ক আয়োজককে অনুরধ করার ঘটনা এবারই প্রথম নয়, আগেও গণমাধ্যমকে লবি করেছেন প্রেসিডেন্ট প্রার্থীরা।

তবে মার্কিন নির্বাচনের গত ৬০ বছরের ইতিহাসে এই প্রথম বিতর্ক অনুষ্ঠানের সম্পূর্ণ নিয়ন্ত্রণ একটি গণমাধ্যমের হাতে রয়েছে।

তবে সিএনএন কি বাইডেন ও ট্রাম্পকে তাদের বাছাই করা বিষয়ে কথা বলতে দেবে কিনা সেটিই এখন দেখার বিষয়।

news24bd.tv/ab