পান্ডিয়া-লোকেশের পাশে নেই কোহলি

পান্ডিয়া-লোকেশ

পান্ডিয়া-লোকেশের পাশে নেই কোহলি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টিম ইন্ডিয়ার দুই নির্ভরযোগ্য অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও ওপেনার লোকেশ রাহুল। সম্প্রতি তারা টক-শোতে নারীদের প্রতি অবমাননাকর মন্তব্য দেওয়ায় বিসিসিআই-এর শো-কজের মুখে পড়ছে।

কফি উইথ করণ’ অনুষ্ঠানে র‌্যাপিড ফায়ার রাউন্ডে সঞ্চালক করণ জোহরের প্রশ্নের জবাবে নিজের প্রথম যৌনক্রিয়ার বিষয়ে পান্ডিয়া জানান, তিনি ভার্জিনিটি হারানোর দিনে বাবা-মাকে বলেছিলেন, ‘আজ ম্যায় করকে আয়া। ’

তিনি আরও বলেন, কোনো পার্টিতে গেলে তিনি মেয়েদের ‘নড়াচড়া’ লক্ষ্য করেন।

এক পার্টিতে তার বাবা-মা জিজ্ঞেস করেন কে তার বিশেষ বান্ধবী? হার্দিক নাকি তখন গুনে শেষ করতে পারছিলেন না যে, কার সঙ্গে তার সম্পর্ক ছিল না! 

অন্যদিকে, রাহুল বলেন ১৮ বছর বয়সে তার ঘরে কনডম পেয়ে তার মা ভয়ানক রেগে গেলেও বাবা পিঠ চাপড়ে দিয়েছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এসব মন্তব্যকে আপত্তিকর ও নারীদের প্রতি অবমাননাকর বলে সমালোচনার ঝড় বয়ে গেছে। আর পাণ্ডিয়া ও রাহুলকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আর এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ালেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

হার্দিক-লোকেশের বিকর্তিক মন্তব্য সমর্থন যোগ্য নয় বলে স্পষ্ট জানিয়ে দেন কোহলি।

বিরাট আরও বলেন, পান্ডিয়াদের ব্যক্তিগত মন্তব্য ভারতীয় দলের সংস্কৃতির পরিচায়ক নয়। টিম ইন্ডিয়ার ড্রেসিং রুমে এমন কুরুচিকর সংস্কৃতির কোনও জায়গা নেই৷

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের টিম কম্বিনেশন প্রসঙ্গে বিরাট জানান, তাঁরা অপেক্ষা করছেন বোর্ড সংশ্লিষ্ট দুই ক্রিকেটারকে নিয়ে কী সিদ্ধান্ত নেয়, তা জানার জন্য৷ বোর্ডের সিদ্ধান্ত জানার পরেই ওয়ান ডে ম্যাচের দল সাজানো হবে৷

উল্লেখ্য, টক-শোতে নারীদের প্রতি অবমাননাকর মন্তব্য করায় বিসিসিআই-এর শো-কজের মুখে পড়তে হয় পান্ডিয়া-লোকেশকে৷ হার্দিক শো-কজের জবাবে নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলেও বিসিসিআই-এর ক্ষোভ কমেনি। সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ)র চেয়ারম্যান বিনোদ রাই পান্ডিয়া-লোকেশকে দুম্যাচ নির্বাসিত করার প্রস্তাব দিয়েছেন।  

পান্ডিয়া ও রাহুল, দু’জনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দলে রয়েছেন৷ ফলে ভারতীয় বোর্ড দুই তারকাকে নির্বাসিত করলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম দুটি ম্যাচে মাঠে নামতে পারবেন না রাহুল ও পান্ডিয়া৷ ধাওয়ান ও রোহিত দলে থাকায় লোকেশের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। বোর্ড এনমনীয় মনোভাব বজায় রাখলে শাস্তির কবলে পড়ে প্রথম দুটি ম্যাচ খোয়াতে পারেন পান্ডিয়া। কেননা, ভারতের সম্ভাব্য প্রথম একাদশের গুরুত্বপূর্ণ সদস্য হতে পারেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)