সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চাইলেন ট্রাম্প

ট্রাম্প

সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চাইলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যৌন সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে ঘুষ দেবার মামলায় হস্তক্ষেপ ও দোষী সাব্যস্ত করে দেওয়া রায় বাতিল করতে সুপ্রিম কোর্টের প্রতি আহ্বান জানিয়েছেন।  
এই প্রথম ফৌজদারি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক কোনো প্রেসিডেন্ট দোষী সাব্যস্ত হলেন। ২০২৪ সালে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্প স্থানীয় সময় রোববার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে সুপ্রিম কোর্টের প্রতি এ আহ্বান জানান। দ্য গার্ডিয়ান
২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে যৌন সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার অভিযোগ ওঠে ট্রাম্পের বিরুদ্ধে ব্যবসায়িক নথিপত্রে এ-সংক্রান্ত তথ্য গোপন করার মামলায় গত সপ্তাহে নিউইয়র্কের একটি আদালত ট্রাম্পকে ৩৪টি অভিযোগের সব কটিতে দোষী সাব্যস্ত করেন।


বর্তমান প্রেসিডেন্ট বাইডেন ট্রাম্পকে ‘দোষী সাব্যস্ত অপরাধী’ বললেও নিজের ছেলের বিরুদ্ধে শুরু হওয়া ফৌজদারি মামলার বিচার নিয়ে কথা বলেননি তিনি। বাইডেন বলেন, ট্রাম্প ‘দোষী সাব্যস্ত ব্যক্তি’ তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন।
রিপাবলিকান ন্যাশনাল কমিটির কো-চেয়ার লারা ট্রাম্প সিএনএনকে বলেন, ট্রাম্পের সমর্থকেরা শান্ত থেকে নভেম্বরে ব্যালট বাক্সে ভোট দিয়ে প্রতিবাদ জানাবেন। তিনি বলেছেন ট্রাম্প জিতলে তার সঙ্গে ব্যক্তিগত ও রাজনৈতিকভাবে যারা ‘অন্যায়’ করেছেন, তাদের বিরুদ্ধে তিনি প্রতিশোধ নেবেন।

news24bd.tv/ডিডি