কল্যাণ পার্টির নামে কাউন্সিল আহ্বান, জিডি করলেন সৈয়দ ইবরাহিম

সংগৃহীত ছবি

কল্যাণ পার্টির নামে কাউন্সিল আহ্বান, জিডি করলেন সৈয়দ ইবরাহিম

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কল্যাণ পার্টির নামে কমিটি গঠন করা ও কাউন্সিলের ডাক দেয়ার অভিযোগে পার্টির একাংশের নেতা সামসুদ্দিন পারভেজ ও মুহাম্মদ আবু হানিফের নামে সাধারণ ডায়েরি করেছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান ও সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

গত রোববার (৯ জুন) ডিএমপির কাফরুল থানায় এ সাধারণ ডায়েরি করেন ইবরাহিম। এতে কল্যাণ পার্টির চেয়ারম্যান ও মহাসচিব দাবি করা সামসুদ্দিন পারভেজ এবং আবু হানিফের ডাকা আগামী ১২ জুন কাউন্সিলের বিষয়ে থানায় অবগত করে রাখতেই জিডি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

কল্যাণ পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. সিফাত উল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পার্টির গঠনতন্ত্র মোতাবেক নিয়মিত তিন বছর অন্তর অন্তর কল্যাণ পার্টির কাউন্সিল অনুষ্ঠিত হয়ে আসছে।

সর্বশেষ ৪ অক্টোবর ২০২২ অনুষ্ঠিত কাউন্সিলে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এবং আবদুল আউয়াল মামুন।

এতে বলা হয়, কাউন্সিল পরবর্তীতে গঠনতন্ত্র মোতাবেক নির্বাহী কমিটির তালিকাও নির্বাচন কমিশনে যথাসময়ে জমা দেওয়া হয়। কল্যাণ পার্টির পক্ষ থেকে পার্টির নির্বাচনী প্রতীক নিয়ে ৭ জানুয়ারি কক্সবাজার-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। এছাড়াও আরও ১৪ জন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে কল্যাণ পার্টির প্রতীক নিয়ে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিবন্ধিত রাজনৈতিক দলের আইনানুগ পদাধিকারী ব্যতীত অন্য কেউ একই রাজনৈতিক দলের নাম লোগো এবং মার্কা ব্যবহার করে কোন প্রকার রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা, রাজনৈতিক দল ছিনতাই এর মতো কলঙ্কজনক পর্যায়ে পড়ে এবং এটা বাংলাদেশে বিদ্যমান নির্বাচন সংক্রান্ত ও রাজনৈতিক দল সংক্রান্ত আইনের ও পরিপন্থী।

এতে বলা হয়, ইতোমধ্যেই এই প্রসঙ্গে পার্টির পক্ষ থেকে ঘটনাটির প্রতিবাদ জানিয়ে এবং এইরূপ বিতর্কিত রাজনৈতিক কর্মকাণ্ড নিরুৎসাহিত করার জন্য নির্বাচন কমিশন, জাতীয় প্রেসক্লাব এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক