সীমান্তে গুলি চালাতে পারে বিএসএফ, বেনাপোলে বিজিবির মাইকিং

সংগৃহীত ছবি

সীমান্তে গুলি চালাতে পারে বিএসএফ, বেনাপোলে বিজিবির মাইকিং

বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোলসহ সীমান্ত এলাকায় ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) গুলি চালাতে পারে বলে সতর্ক করে মাইকিং করছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)।

বুধবার (১২ জুন) বেলা ১২টা থেকে যশোরের বেনাপোলসহ সীমান্ত এলাকায় ৪৯ বিজিবির অধীন আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্ত এলাকায় যেতে বারণ করছে বাহিনীটি।

মাইকিং কলে বিজিবি বলছে, ‘বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশি অসামরিক ব্যক্তিদের লক্ষ্য করে গুলি চালাতে পারে।

বাংলাদেশি জনসাধারণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। ’

সকাল থেকেই সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোকসমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করছেন বিজিবি সদস্যরা।

গত সোমবার (১০ জুন) গভীর রাতে মহেশপুর সীমান্তের বিপরীতে ভারত সীমান্তের মধ্যে বিএসএফের এক সদস্যকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। বিএসএফের ধারণা, এ কাজ বাংলাদেশের দুর্বৃত্তরা করেছে।

বিজিবি জানিয়েছে, এজন্য প্রতিশোধ নিতে বিএসএফ গুলি চালাতে পারে, এমন ধারণায় বিজিবি সদস্যরা সীমান্তের সাধারণ মানুষদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করছেন।

এ বিষয়ে গণমাধ্যমে যশোর ৪৯ বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার মিজানুর রহমান বলেন, ‘মহেশপুর সীমান্তের ওপারে বাংলাদেশি দুষ্কৃতকারীরা বিএসএফ সদস্যকে কুপিয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। আমাদের সীমান্ত এলাকা সুরক্ষিত রাখতে মাইকিং করা হচ্ছে। বাংলাদেশি কোনও বেসামরিক লোক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্ত এলাকায় যাওয়া সম্পূর্ণ নিষেধ। ’

news24bd.tv/FA

এই রকম আরও টপিক