এমপি আনার হত্যাকাণ্ডে নতুন মোড়

এমপি আনার হত্যাকাণ্ডে নতুন মোড়

ঝিনাইদহ প্রতিনিধি

দিন যতই যাচ্ছে আনার হত্যাকাণ্ড নতুন নতুন মোড় নিচ্ছে। এবার নতুন অর্থদাতার সন্ধান মিলেছে বলে বক্তব্য দিয়েছে এমপি আনারের নির্বাচনী এলাকা কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু।

বিষয়টি নিয়ে ঝিনাইদহে হৈচৈ ও বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তার বক্তব্যে ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান ড.এম হারুন অর রশীদ ক্ষেপেছেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি ঝিনাইদহ জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

তবে এ সংবাদ সম্মেলনে জেলা পরিষদের কোনো সদস্য কিংবা আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে উপস্থিত হতে দেখা যায়নি।

সংবাদ সম্মেলনে ড.এম হারুন অর রশীদ দাবি করেন, আমি এমপি আনার হত্যাকাণ্ডের সাথে বিন্দু পরিমাণ জড়িত নই। কিন্তু তারপর বিভিন্ন স্থানে আমাকে নিয়ে ষড়যন্ত্র চলছে।

গত জেলা পরিষদ নির্বাচনে আমার নির্বাচনী প্রতিপক্ষের হয়ে রায়গ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু কাজ করেছেন। ওই সময় তিনি আমার লোকজনদের বিভিন্নভাবে হেনস্থা করে। কিন্তু তারপরও তার প্রার্থী পরাজিত হয়। সেই জন্য তিনি বুধবার সকালে আনার হত্যাকাণ্ডের একটি মানববন্ধনে আমাকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও কুচিরুপূূর্ণ বক্তব্য দিয়েছে।

তার বক্তব্যে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি দৃষ্টিগোচর হয়েছে।

তিনি আরো বলেন, আমাকে ফাঁসানোর জন্য বিভিন্ন পায়তারা চলছে। আমি অপরাধী নই। আর যদি অপরাধ করে থাকি তাহলে নিরপেক্ষ তদন্ত করে প্রশাসন ব্যবস্থা নিক। তিনি আগামী ২৪ ঘণ্টার মধ্যে ওই বক্তব্য প্রত্যাহার করার আল্টিমেটাম দেন। তবে আনার হত্যাকাণ্ডে গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর সাথে জেলা পরিষদের চেযারম্যান ড.এম হারুন অর রশীদের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলে জানা গেছে।

অন্যদিকে ঝিনাইদহের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি অব্যাহত রেখেছেন স্থানীয় আওয়ামী লীগ ও নিহত এমপি আনারের অনুসারীরা। প্রতিদিনই তারা নির্বাচনী এলাকায় কর্মসূচি দিচ্ছেন।

এছাড়া বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শান্ত জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক বাবলুর রহমান লাল্টু, গণশিল্পী আব্দুস সালাম, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, বিহঙ্গ সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক শাহীনুর আলম লিটনসহ অন্যান্যরা। কর্মসূচিতে ঝিনাইদহ চেম্বার অব কমার্স, জেলা দোকান মালিক সমিতি একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন।

বক্তারা বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় সাইদুল করিম মিন্টুকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। মিন্টুকে ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ করে বক্তারা তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

news24bd.tv/তৌহিদ