‘তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে শ্রম মন্ত্রণালয় প্রতিজ্ঞাবদ্ধ’ 

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরীসহ অন্যরা

‘তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে শ্রম মন্ত্রণালয় প্রতিজ্ঞাবদ্ধ’ 

অনলাইন ডেস্ক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, ‘চিন্তা, বিবেক ও বাক স্বাধীনতাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সংবিধানে সমুন্নত করেছিলেন। জনগণের মধ্যে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রতিজ্ঞাবদ্ধ। সব কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে সুশাসন নিশ্চিত করার প্রয়াসে এগিয়ে চলেছে বাংলাদেশ। ’ 

বৃহস্পতিবার (২০ জুন) গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কক্সবাজারে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত তথ্য অধিকার বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তাগণ, সাংবাদিক এবং নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তথ্য অধিকার আইন ও বিধিমালা, তথ্য প্রাপ্তির আবেদন ও আপিল আবেদন পদ্ধতি এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আবেদনকারীর করণীয় বিষয়ে প্রশিক্ষণে আলোচনা করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী আরও বলেন, শ্রমিক-মালিক উভয়ের স্বার্থ রক্ষা হয়- এ বিষয়টি মাথায় রেখে কম সময়ের মধ্যেই শ্রম আইন ও বিধিমালা হালনাগাদ করা হবে। শ্রমিক-মালিক মিলেই দেশকে এগিয়ে নিতে হবে।

জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে পরিণত হতে শ্রমিক-মালিক ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর হোসেন, উপসচিব বিমলেন্দু ভৌমিক, সিস্টেম এনালিস্ট সুকান্ত বসাক, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার এ.এস.এম. মেহরাব হোসেন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের তথ্য ও গণসংযোগ কর্মকর্তা মো. ফোরকান আহসান, কক্সবাজার কার্যালয়ের উপমহাপরিদর্শক শাহ মোফাখ্খারুল ইসলাম প্রমুখ।
news24bd.tv/আইএএম