বিচারপ্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

বিচারপ্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

সিরাজগঞ্জ প্রতিনিধি 

বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (২৪ জুন) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত চত্বরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এটি উদ্বোধন করেন।

এরপর ন্যায়কুঞ্জ পরিদর্শন করে সাংবাদিকদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, আদালতে বিচারপ্রার্থীদের আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত নিরাপদ অবস্থান নিশ্চিতের লক্ষ্যে প্রত্যেক জেলায় আদালত ভবনের সঙ্গে ‘ন্যায়কুঞ্জ’ নির্মানের উদ্যোগ নেয় সরকার।

তিনি বলেন, আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থী যারা আসেন, তাদের বসার কোনো স্থান নেই।

সুপেয় পানির কোনো ব্যবস্থা নেই, মায়েদের জন্য শৌচাগার নেই, তখন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহণ করে সারা বাংলাদেশে ‘ন্যায়কুঞ্জ’ স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করেন। ‘ন্যায়কুঞ্জের’ ভেতরে মায়েরা চাইলে শিশুদের দুগ্ধপান করাতে পারবেন। বিচারপ্রার্থী যারা আদালতে আসেন তারা বাধ্য হয়েই এখানে আসেন, তাদের বসার জন্য এটি স্থাপন করা হয়েছে। এই স্থাপনা তৈরির মধ্য দিয়ে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে।

ন্যায়কুঞ্জ উদ্বোধনের সময় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান, সিরাজগঞ্জ বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এম. আলী আহমেদ, আপীল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলসহ বিভিন্ন পদমর্যাদার বিচারকরা উপস্থিত ছিলেন।

এই স্থাপনা তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিচার বিভাগের পক্ষ থেকে ধনাবাদ জানান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

news24bd.tv/SHS