বগুড়ায় কারাগারের ছাঁদ ফুটো করে পালিয়েছে ফাঁসির চার আসামি

বগুড়ায় কারাগারের ছাঁদ ফুটো করে পালিয়েছে ফাঁসির চার আসামি

অনলাইন ডেস্ক

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি বগুড়া কারাগারের ছাদ ফুটো করে পালিয়েছে। মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে ছাদ কেটে রশির মাধ্যমে তারা পালিয়ে যায়। যদিও পরে পুলিশ রাতেই এক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত এসব কয়েদিরা হলো, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম মজনু (কয়েদি নং ৯৯৮), নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন (কয়েদি নং ৫১০৫), বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আব্দুল মান্নানের ছেলে মো. জাকারিয়া (কয়েদি নং ৩৬৮৫) এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ (কয়েদি নং ৪২৫২)।

পলাতক ওই চার আসামিকে গ্রেপ্তারের পর জেলা পুলিশের পক্ষ থেকে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। সেখানে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে কারাগারে কনডেম সেল থেকে আসামিরা পালিয়ে যায়। তারা প্রত্যেকেই হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

সেই সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ‘কারাগারের ছাদ ফুটো করে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদিকে বগুড়া শহরের মাছবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে খবর পেয়েই পুলিশের একাধিক টিম অভিযান নামে এবং রাত সাড়ে তিনটায় তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়। ’

এর আগে, ওই চার কয়েদিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, ‘দিবাগত রাত ৩টায় খবর পাই বগুড়া কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়েছে। পরে সাড়ে তিনটার দিকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। ’

বগুড়া জেলা কারাগার হতে চারজন ফাঁসির আসামি পলায়নের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

news24bd.tv/SC