বৃষ্টিবিঘ্নিত ভারত-ইংল্যান্ড ম্যাচ, বাতিল হলে ফাইনাল খেলবে ভারত

বৃষ্টিবিঘ্নিত ভারত-ইংল্যান্ড ম্যাচ, বাতিল হলে ফাইনাল খেলবে ভারত

অনলাইন ডেস্ক

টি২০ বিশ্বকাপের এবারের ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে কোন দল তা আজ জানা যাবে। বৃহস্পতিবার (২৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের গায়ানায় বাংলাদেশ সময় রাত ৮টায় টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্ব হচ্ছে টসে।

আকুওয়েদার বলছে, খেলার সময় বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ। অন্যদিকে বিবিসি ওয়েদার বলছে দুপুরের দিকে ‘ঝোড়ো বৃষ্টি ও বজ্র হাওয়া’ বয়ে যেতে পারে।

চলমান টি২০ বিশ্বকাপের জন্য প্রণীত প্লেয়িং কন্ডিশনে বলা আছে, প্রথম সেমিফাইনালের ক্ষেত্রে রিজার্ভ ডে থাকলেও দ্বিতীয় সেমিফাইনালে নেই।

আবার ভারত শেষ চারে উঠলে যে দ্বিতীয় সেমিফাইনালেই খেলবে, সেটিও আগে থেকেই নির্দিষ্ট করে রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুটি সিদ্ধান্ত নিয়েই বিতর্ক হয়েছে ও হচ্ছে।

দ্বিতীয় সেমিফাইনাল শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়, এই ম্যাচের পর বাড়তি কোনো সময় থাকছে না।

পরদিনই ফাইনাল। ’ দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ পরিত্যক্ত হলে ফাইনালে উঠবে ভারত। কারণ, সুপার এইট পর্বে ইংল্যান্ডের চেয়ে (৩ ম্যাচে ৪ পয়েন্ট) ভারতের পয়েন্টই (৩ ম্যাচে ৬) বেশি ছিল। এটাই টুর্নামেন্টের নিয়ম।

এবারের বিশ্বকাপে কিছু ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েছে ভারত। এদিকে তাদের কয়েকজন খেলোয়াড়ের অফ ফর্ম নিয়েও দুশ্চিন্তা রয়েছে। তবে সেমিফাইনালের আগে সেসবকে আড়ালেই রাখছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বলছেন, উপভোগ করছেন একে-অন্যের সাফল্য।

রোহিত শর্মা আরও বলেন, ‘পুরো দল মানসিকভাবে ভালো অবস্থায় আছে। আমরা দল হিসেবে ভালো খেলছি। একে-অন্যের সঙ্গে থাকাটা উপভোগ করছি, সাফল্যটাও উপভোগ করছি। হ্যাঁ, কিছু ম্যাচে আমরা চাপে ছিলাম কিন্তু আমার মনে হয় ভালোভাবেই জবাব দিতে পেরেছি। সম্ভবত আমরা খুব দূরের ব্যাপার নিয়ে ভাবিনি দেখেই এটা করতে পেরেছি। ’

সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ বলে ৯২ রানের এক ঝড়ো ইনিংস খেলেন রোহিত শর্মা। তার সেই নকে টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটাও নিজেদের করে নেয় ভারত। সেই ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত।

news24bd.tv/SC