৮৮ বছরে রেকর্ড বৃষ্টিপাত দিল্লিতে

সংগৃহীত ছবি

৮৮ বছরে রেকর্ড বৃষ্টিপাত দিল্লিতে

অনলাইন ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিট থেকে আজ সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত ২৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৩৬ সালের পর একদিনে (২৪ ঘণ্টায়) সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। খবর এনডিটিভির।

ভারতের রাজধানী দিল্লিতে বৃহস্পতিবার থেকেই প্রবল বৃষ্টি হচ্ছে।

তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পেলেও ভারি বৃষ্টিপাতের কারণে ভারতের এই রাজধানী শহরের বেশ কয়েকটি জায়গায় পানি জমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বৃহস্পতিবার জবলপুরের ডুমনা বিমানবন্দরের ছাদের একাংশও ভারি বৃষ্টির জেরে ভেঙে পড়ে। প্রায় ৪৫০ কোটি টাকা খরচে সম্প্রতি এই বিমানবন্দরটির সংস্কার করা হয়েছিল। গত ১০ মার্চ বিমানবন্দরটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যায় তলিয়ে গেছে ভারতের রাজধানী দিল্লির পথঘাট। সেই পথেই চলছে যানবাহন। দিল্লিতে মৌসুমি বৃষ্টিতে অনেক অঞ্চল প্লাবিত হয়েছে।  

শুক্রবার দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিট থেকে শুক্রবার সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত ২৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৩৬ সালের পর একদিনে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। ৮৮ বছর আগে ১৯৩৬ সালে ২৩৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক