সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর জামিন

সংগৃহীত ছবি

সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর জামিন

অনলাইন ডেস্ক

হাইকোর্ট থেকে জামিন পেলেন জামালপুরে বাংলানিউজটোয়েন্টিফোর ডট কমের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল বাবু।

রোববার (৩০ জুন) তার জামিন প্রশ্নে দেওয়া রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ জগলুল কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন একেএম আমিন উদ্দিন মানিক।

রায় রাষ্ট্রপক্ষের আইনজীবী শেষে এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, জামালপুরের সাংবাদিক নাদিম হত্যা মামলার এক নম্বর আসামি মাহমুদুল আলম বাবুকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করার জন্য অ্যাটর্নি জেনারেল স্যারকে জানানো হবে।

এর আগেই বাবুর জামিন আবেদন করা হয় আদালতে। তবে হাইকোর্ট তাকে জামিন দিলেও আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।

২০২৩ সালের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলায় নিহত হন বাংলানিউজের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এরপর ১৭ জুন বকশিগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেন তার স্ত্রী মনিরা বেগম। বকশিগঞ্জ থানা পুলিশ থেকে জেলা গোয়েন্দা পুলিশের পর এখন মামলাটির তদন্ত করছে সিআইডি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক