আওয়ামী লীগ দাসত্ব দিয়ে ক্ষমতায় টিকে আছে: মির্জা আব্বাস

  

আওয়ামী লীগ দাসত্ব দিয়ে ক্ষমতায় টিকে আছে: মির্জা আব্বাস

অনলাইন ডেস্ক

বিএনপি কখনো দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায় না বরং আওয়ামী লীগ দাসত্ব দিয়ে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, এই সরকার এমনিতে ক্ষমতা ছাড়বে না। আন্দোলন ও সংগ্রাম করে পতন ঘটাতে হবে।

আজ সোমবার (১ জুলাই) বিকেলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শহরের রথখোলায় গাজীপুর জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

আব্বাস বলেন, ‘প্রয়োজনে ৬৯ ও ৭১ সালের মতো প্রস্তুতি নিতে হবে। ভারতকে এক ইঞ্চি মাটিও ব্যবহার করতে দেয়া হবে না। ’

এসময় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, ‘কয়েকদিন আগে ভারত গিয়ে যে চুক্তি করে এসেছেন ওই চুক্তি দিয়ে বাংলাদেশের কোনো স্বার্থ হাসিল হয়নি। আমাদের সারা বাংলাদেশে ৫৪টি নদীর মুখ বন্ধ করে দিয়েছে ভারত।

ফারাক্কা বাঁধ দিয়ে আমাদের নদী শুকিয়ে দেওয়া হয়েছে। তিস্তা বাধ দিয়ে আমাদের পানি বন্ধ করে দেওয়া হয়েছে। সে সম্পর্কে কোনো কথাবার্তা নেই। ’

তিনি আরও বলেন, ‘দাসত্ব দিয়ে যারা ক্ষমতায় থাকতে চায় তারা আজকে দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে নেমেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক রেখেছে। বাংলাদেশের মানুষের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। ’

গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলনের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য দেন, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, কেন্দ্রীয় নেতা হুমায়ূন কবীর, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মেয়র মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমূখ।

news24bd.tv/SHS